আজ মঙ্গলবার, ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

হবিগঞ্জে ‘ত্রাণচোর’ চেয়ারম্যান বরখাস্ত, অপরজনকে শোকজ

সিলেটের বার্তা ডেস্ক
প্রকাশিত মে ১২, ২০২০, ১০:৫৩ অপরাহ্ণ
হবিগঞ্জে ‘ত্রাণচোর’ চেয়ারম্যান বরখাস্ত, অপরজনকে শোকজ

ইউপি চেয়ারম্যান মোখলিছ মিয়া ও আলী আহমদ মুসা

শেয়ার করুন/Share it

সিলেটের বার্তা প্রতিবেদক:: হবিগঞ্জে ত্রাণ আত্মসাত ও বিতরণে অনিয়মের অভিযোগে বরখাস্ত করা হয়েছে মোখলিছ মিয়া নামের এক ইউপি চেয়ারম্যানকে। একই কান্ডের দায়ে আলী আহমদ মুসা নামের অপর এক চেয়ারম্যানকে শোকজ করা হয়েছে।

সাময়িক বরখাস্তকৃত মোখলিছ মিয়া শায়েস্তাগঞ্জ উপজেলার নূরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এবং শোকজকৃত আলী আহমদ মুসা নবীগঞ্জ উপজেলার কুর্শি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান।

সূত্র জানায়, মঙ্গলবার স্থানীয় সরকার বিভাগের উপ-সচিব মোহাম্মদ ইফতেখার আহমেদ চৌধুরী স্বাক্ষরিত পত্রে ইউপি চেয়ারম্যান মোখলিছ মিয়াকে বহিস্কারের আদেশ দেয়া হয়। পৃথক আদেশে নবীগঞ্জ উপজেলার কুর্শি ইউনিয়নের চেয়ারম্যান আলী আহমদ মুসাকে কেন বহিস্কার করা হবে না তা জানতে চাওয়া হয়েছে। ভিজিডির চাল বিতরণে অনিয়মের অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।

হবিগঞ্জের স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক নুরুল ইসলাম জানান, ত্রাণ আত্মসাৎ ও ভিজিডির চাল বিতরণে অনিয়মের অপরাধে তাদের বিরুদ্ধে এসব ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

সূত্র জানায়, শুক্রবার নূরপুর ইউনিয়ন পরিষদ কার্যালয়ে অভিযান পরিচালনা করেন হবিগঞ্জের নির্বাহী ম্যাজিস্ট্রেট ইয়াসিন আরাফাত রানা।

এ সময় সরকারি ত্রাণ বিতরণের ১ হাজার ৭০০ কেজি চাল জব্দ করেন তিনি। এক্ষেত্রে অনিয়ম ছাড়াও চেয়ারম্যানের বিরুদ্ধে অভিযোগ রয়েছে ভিজিডির চাল আত্মসাতের।

এ ঘটনায় শায়েস্তাগঞ্জ থানায় নিয়মিত মামলা রুজু হয়েছে।ঘটনার সূত্রে শায়েস্তাগঞ্জ উপজেলা আওয়ামী লীগ মোখলিছ মিয়াকে দল থেকে বহিস্কার করেছে।

সিলেটের বার্তা ডেস্ক


শেয়ার করুন/Share it
আরও পড়ুন:  ছাত্রলীগের কমিটি বাতিল না হওয়া পর্যন্ত লাগাতার আন্দোলন
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১