আজ বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

করোনায় একদিনে ৮ জনের মৃত্যু

সিলেটের বার্তা ডেস্ক
প্রকাশিত মে ৯, ২০২০, ০৪:০৪ অপরাহ্ণ
করোনায় একদিনে ৮ জনের মৃত্যু
শেয়ার করুন/Share it

সিলেটের বার্তা ডেস্ক:: প্রাণঘাতী করোনাভাইরাসে একদিনে দেশে ৮ জনের মৃত্যুর খবর নিশ্চিত করেছে স্বাস্থ্য অধিদপ্তর।

এনিয়ে দেশটিতে করোনায় মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২১৪ জনে।

শনিবার (৯ মে) দুপুরে করোনা ভাইরাস নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত বুলেটিনে এ তথ্য জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

এর আগে শুক্রবার (০৮ মে) পর্যন্ত দেশে শনাক্তকৃত রোগীর সংখ্যা ছিল ১৩ হাজার ১৩৪ জন এবং মৃতের সংখ্যা ছিল ২০৬ জন।

দেশে ৮ মার্চ প্রথম করোনা রোগী শনাক্ত হওয়ার পর ওই মাসে শনাক্তকৃত রোগীর সংখ্যা এক দিনে দুই অংক না পেরোলেও এপ্রিলে এসেই বাড়তে শুরু করে রোগীর সংখ্যা। এরপর থেকে গেল মাসের শেষ দিক থেকে প্রায় প্রতিদিনই শনাক্ত হয়েছেন পাঁচ শতাধিক রোগী।

ভাইরাসটির প্রাদুর্ভাব নিয়ন্ত্রণে বিশ্বের বেশিরভাগ দেশই প্রথমে লকডাউন ঘোষণা করেছিল। তবে এখন বিভিন্ন দেশে সেই লকডাউনই শিথিলের ঘোষণা আসছে। তবে হু বারবার হুঁশিয়ার করে বলছে, যথাযথ ব্যবস্থা না নিয়ে লকডাউন তোলার সিদ্ধান্ত মোটেই ঠিক হবে না।

বিশেষজ্ঞরা বলছেন, যতদিন এই ভাইরাসের ভ্যাকসিন বাজারে না আসবে ততোদিন এর লাগাম টেনে ধরা কঠিন হবে। এজন্য আপাতত সামাজিক দূরত্ব মেনে চলা ছাড়া অন্য কোনো উপায় নেই।

সামাজিক দূরত্ব নিশ্চিতে বাংলাদেশ সরকারও নানা পদক্ষেপ নিচ্ছে। এমনকি এই নির্দেশ অমান্যকারীদের শাস্তিও দেয়া হচ্ছে। তবে এরপরও অকারণে রাস্তায় মানুষের উপস্থিতি লক্ষ্য করা গেছে।

সবশেষ ঈদ উপলক্ষে শপিং মল ও মসজিদ খুলে দেয়ার ঘোষণা নিয়ে নানা আলোচনা-সমালোচনার সৃষ্টি হয়েছে। তবে সরকারের পক্ষ থেকে নির্দেশনা দেয়া হয়েছে, এসব জায়গায় অবশ্যই সামাজিক দূরত্ব নিশ্চিতের পাশাপাশি মানতে হবে সুরক্ষা ব্যবস্থা।

এদিকে, শনিবার বিশ্বব্যাপী করোনা ভাইরাসে শনাক্তকৃত রোগীর সংখ্যা ৪০ লাখ ছাড়িয়ে গেছে। এছাড়া ভাইরাসটির প্রাদুর্ভাবে মারা গেছেন ২ লাখ ৭৬ হাজার ২১৬ জন। তবে আক্রান্তদের মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১৩ লাখ ৮৫ হাজার ১৪১ জন।

আরও পড়ুন:  শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ সম্পন্ন

সিলেটের বার্তা ডেস্ক


শেয়ার করুন/Share it
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০