আজ বৃহস্পতিবার, ২৯শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৬ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

সিলেটে ঈদের আগে খুলবে না কোন মার্কেট

সিলেটের বার্তা ডেস্ক
প্রকাশিত মে ৮, ২০২০, ০৬:৫৬ অপরাহ্ণ
সিলেটে ঈদের আগে খুলবে না কোন মার্কেট

নিজস্ব প্রতিবেদক:: আসন্ন ঈদুল ফিতরকে সামনে রেখে সিলেটের কোন শপিংমল, মার্কেট খুলবে না। ঈদের আগে কোন মার্কেট খুলছেন ব্যবসায়ীরা। 

 আজ শুক্রবার (০৮ মে) দুপুরে এমন সিদ্ধান্তে উপনীত হন সিলেটের ব্যবসায়ী মহল।

আজ শুক্রবার দুপুরে সিলেট সিটি করপোরেশনে ব্যবসায়ীদের নেতৃবৃন্দের বৈঠকে এই সিদ্ধান্তে নেওয়া হয়।

সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে ব্যবসায়ীরা স্বাস্থ্যঝুঁকি বিবেচনায় সর্বসম্মতিক্রমে এই সিদ্ধান্ত নেওয়া হয় বলে জানা গেছে।

বৈঠকে উপস্থিত একাধিক ব্যবসায়ী নেতা জানান, করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বৃদ্ধি পাওয়ায় ১০ মে থেকে সিলেটের কোনো শপিং মল, মার্কেট ও ফ্যাশন হাউস না খোলার ব্যাপারে সিদ্ধান্ত হয়েছে। ঈদের আগে ব্যবসা প্রতিষ্ঠান না খোলার ব্যাপারেও সবাই একমত হন।

বৈঠকে সিলেট চেম্বার অব কমার্সের সভাপতি আবু তাহের মো. শোয়েব, সিলেট মেট্রােপলিটন চেম্বার অব কমার্সের সহ-সভাপতি শফিউল আলম নাদেলসহ প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা ও ব্যবসায়ী নেতৃবৃন্দ অংশ নেন। এরআগে বৃহস্পতিবার নগরীর নয়াসড়ক ব্যবসায়ী সমিতি নয়সাড়ক এলাকার কোনো ব্যবসা প্রতিষ্ঠান না খোলার সিদ্ধান্তের কথা জানায়।

প্রসঙ্গত, ঈদকে সামনে রেখে ১০ মে থেকে দোকান-পাট ও শপিং মল খোলার অনুমতি দিয়েছে সরকার। বেশ কয়েকটি শর্ত মেনে সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত সারা দেশের শপিং মলগুলো খোলা রাখা যাবে। গত ৪ মে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে ছুটি বর্ধিতকরণ আদেশে এ অনুমতির কথা বলা হয়েছে।

সিলেটের বার্তা ডেস্ক

আরও পড়ুন:  ওসমানীনগরে প্রধানমন্ত্রীর বাইসাইকেল উপহার পেল শিক্ষার্থীরা
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯