আজ মঙ্গলবার, ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

করোনায় কর্মহীন বাকপ্রতিবন্ধী শমসের মিয়া, সাহায্যে এগিয়ে আসুন

সিলেটের বার্তা ডেস্ক
প্রকাশিত মে ৫, ২০২০, ০৩:৫৯ অপরাহ্ণ
করোনায় কর্মহীন বাকপ্রতিবন্ধী শমসের মিয়া, সাহায্যে এগিয়ে আসুন
শেয়ার করুন/Share it

মাধবপুর প্রতিনিধি: হবিগঞ্জে করোনায় কর্মহীন হয়ে পড়া বাকপ্রতিবন্ধী শমসের মিয়াকে সাহায্যে এগিয়ে আসার আহবান বিত্তবানদের প্রতি।

মহামারী করোনা ভাইরাসের কারণে সৃষ্ট এই পরিস্থিতিতে জেলার মাধবপুর উপজেলার ধর্মঘর ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের মালঞ্চপুর গ্রামের মৃত মন্নাফ মিয়ার ছেলে বাক প্রতিবন্ধী শমসের মিয়া দুই সন্তানের পিতা করোনার কারণে কর্মহীন হয়ে পড়ায় খেয়ে না খেয়ে দিন কাটাচ্ছেন বলে জানা যায়।

(০৫-মে) মঙ্গলবার সরেজমিনে গিয়ে দেখা যায়, বাক প্রতিবন্ধী শমসের মিয়া অন্যের জায়গায় ছোট্ট একটি টিনের ঘরে বাস করছে অসহায় হতদরিদ্র দুই সন্তানের পিতা শমসের মিয়া।

উল্লেখ্য, গত ৫ বছর আগে তার স্ত্রী রফিয়া বেগম মৃত্যুবরণ করেন। স্ত্রী মারা যাবার পর নেমে আসে তার পরিবারের আরও ভয়াবহ অবস্থা এতিম দুই সন্তানদেরকে নিয়ে। এমত অবস্থায় করোনার কারনে বাকপ্রতিবন্ধী শমসের মিয়া হয়ে পড়েছে কর্মহীন বেকারত্ব।

ইতিমধ্যে পাচ্ছেনা কোন সরকারি ত্রাণ তবে তার এক মেয়ে বলেন,আমার বাবা প্রতিবন্ধী ভাতা পেলেও এই মুহূর্তে করোনায় কর্মহীন হয়ে পড়ায় চলছে না আমাদের সংসার পানি বাদে সব কিছু কিনে খেতে হচ্ছে আমাদের। অন্যের জায়গায় বসবাস করে আসছি নেই কোন জায়গা-জমি বলতে আমাদের। লোক মুখ থেকে শুনেছি সরকারিভাবে অনেক কিছুই এাণ আসতেছে এলাকায় কিন্তু আমাদের ভাগ্যে জুটে না। কে রাখে কার খোঁজ।

ধর্মঘর বাজারের ব্যবসায়ী মালঞ্চপুর গ্রামের আহসান হাবীব(খুররম) সাংবাদিক কে বলেন, আমার জানামতে এই বাক প্রতিবন্ধী শমসের মিয়া আমাদের গ্রামে অন্যের জায়গায় থাকে অত্যন্ত ভালো মানুষ‌‌,
কি ন্তু করোনার কারণেই এই হতদরিদ্র কর্মহীন বাকপ্রতিবন্ধী শমসের মিয়া ঠিক মত কাজ কর্ম করতে না পারায় দুই সন্তানকে নিয়ে পড়েছে বিপাকে। আমরা আমাদের গ্রামের লোকেরা ব্যক্তিগতভাবে যে যতটুকু পারি এই পরিবারটির জন্য সাহায্য করতে চেষ্টা করি। তবে আমি মনে করি করোনায় এই ক্লান্তিলগ্নে মাননীয় প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে কিছু সাহায্য এই পরিবারটিকে প্রদান করিলে পরিবারটি অনেক উপকৃত হবে।

আরও পড়ুন:  পথচারীদের মধ্যে জেদান আল মুসার মাস্ক বিতরণ
সিলেটের বার্তা ডেস্ক


শেয়ার করুন/Share it
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১