সিলেট ১০ই ডিসেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ২৫শে অগ্রহায়ণ, ১৪৩০ বঙ্গাব্দ, ২৫শে জমাদিউল আউয়াল, ১৪৪৫ হিজরি

গাইনি বিশেষজ্ঞসহ করোনায় আক্রান্ত ওসমানীর ১৬ ইন্টার্ন চিকিৎসক

সিলেটের বার্তা ডেস্ক
প্রকাশিত মে ৫, ২০২০, ০২:৩০ অপরাহ্ণ
গাইনি বিশেষজ্ঞসহ করোনায় আক্রান্ত ওসমানীর ১৬ ইন্টার্ন চিকিৎসক

নিজস্ব প্রতিবেদক:: এবার সিলেটে এক গাইনি বিশেষজ্ঞ চিকিৎসকসহ মরণব্যধি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ওসমানী হাসপাতালের ১৬ জন ইন্টার্ন চিকিৎসক।

করোনায় আক্রান্ত গাইনি বিশেষজ্ঞ এই চিকিৎসক ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের সাবেক বিভাগীয় প্রধান ছিলেন। বর্তমানে তিনি একটি বেসরকারি মেডিকেল কলেজের অধ্যাপক হিসেবে দায়িত্ব পালন করছেন।

মঙ্গলবার (৫ মে) দুপুরে এ তথ্যটি নিশ্চিত করে স্বাস্থ্য অধিদপ্তর সিলেট বিভাগের সহকারী পরিচালক ডা. আনিসুর রহমান বলেন, সিলেটের ৭৮ জন চিকিৎসকের নমুনা সংগ্রহ করে ঢাকায় প্রেরণ করা হয়েছিলো। সেখান থেকে যাদের রিপোর্ট পজেটিভ আসে তাদের মধ্যে ওই চিকিসকও রয়েছেন।

এদিকে গত ২৩ এপ্রিল ওসমানী মেডিকেল কলেজের এক ইন্টার্ন চিকিৎসক করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার পর এবার আরো ১৬ জন আক্রান্ত হয়েছেন।

মেডিকেল কলেজ সুত্রে জানা যায়, গত ২৩ এপ্রিল এক ইন্টার্ন চিকিৎসক আক্রান্ত হওয়ার পর মেডিকেল কলেজের ৫৩তম ব্যাচের ৭৮ জন ইন্টার্ন চিকিৎসককে কোয়ারেন্টিনে রাখা হয় এবং নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়। সোমবার তাদের রিপোর্টে ১৬ জনের করোনা পজেটিভ আসে। এদের মধ্যে ১৫ জনই নারী। তবে তাদের মধ্যে কোন উপসর্গ দেখা যায় নি। সকলেই সুস্থ আছেন। আজ মঙ্গলবার আবার তাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হবে।

এদিকে, বিষয়টি নিয়ে মেডিকেল কলেজের অভ্যন্তরীণ ফেসবুক গ্রুপে নানা আলোচনা সমালোচনা চলছে।

সোমবার রাতে ঐ গ্রুপে গ্রুপে ওসমানী মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. মইনুল হক লিখেন, ‘৫৩তম ব্যাচ, তোমাদের আবার পরীক্ষা করা হবে। ভয়ের কোনো কারণ নাই। ইনশাল্লাহ নেগেটিভ হবে। আমরা তোমাদের সাথেই আছে।- অধ্যক্ষ সিওমেক।’


শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১