আজ শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

হবিগঞ্জে লেবুর চড়া দামে বিপাকে ক্রেতারা

সিলেটের বার্তা ডেস্ক
প্রকাশিত মে ৩, ২০২০, ১০:০৯ অপরাহ্ণ
হবিগঞ্জে লেবুর চড়া দামে বিপাকে ক্রেতারা

ফাইল ছবি

শেয়ার করুন/Share it

লিটন পাঠান, মাধবপুর প্রতিনিধি:: হবিগঞ্জে লেবুর চড়া দামে বিপাকে পড়েছেন ক্রেতারা।

মাহে রমজানে সারাদিন রোজা রেখে ইফতারের সময় রোজাদাররা তৃষ্ণা মেটাতে বিভিন্ন ধরণের শরবত পান করে থাকেন রোজাদারের কাছে লেবুর শরবতের চাহিদা বেশি।

লেবু এমনিতেই উপকারী লেবুর মধ্যে আছে ভিটামিন সি। এছাড়া শরীরের জন্য উপকারী তার মধ্যে আবার করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে চিকিৎসকরা বেশি করে ভিটামিন যুক্ত খাবার খাওয়ার জন্য পরামর্শ দিচ্ছেন।

যার কারণে লেবুর চাহিদা বেড়েছে বেশি, রোজা ও ভাইরাসের ফলে লেবুর চাহিদা বেড়ে যাওয়ায় মাধবপুর বাজারে দামও বেড়েছে দ্বিগুণ।

মাধবপুর ব্যবসায়ীরা ক্রেতাদের কাছ থেকে এক হালি লেবুর দাম নিচ্ছেন ৩৫ থেকে ৪৫ টাকা যা অন্য সময় ১০ থেকে ১৫ টাকা বিক্রি করতে দেখা যেত, রবিবার (০৩-মে) মাধবপুর বাজারে আসা ক্রেতা ডিএসবির এসআই সাইফুল ইসলাম সুজনের সাথে কথা বললে তিনি বলেন, যে লেবু ১৫ থেকে ২০ টাকা হালি ক্রয় করতাম, এখন তা
বর্তমানে ৩৫ থেকে ৪৫ টাকা হালিতে কিনতে হচ্ছে।

আরো দুই জন ক্রেতা মাধবপুর থানার এসআই আজিজুর রহমান নাঈম ও এসআই মোসলেহ উদ্দিন বলেন, সাধারণ মানুষ এমনি কোন আয় রোজগার নাই, এখন যদি জিনিস পত্রের দাম বৃদ্ধি পায়।

তাহলে তারা কিভাবে জীবন-যাপন করবে, লেবু ব্যবসায়ীরা বলেন করোনা ভাইরাসের জন্য গণপরিবহণ বন্ধ এর জন্য লেবু বেশি দাম দিয়ে কিনতে হচ্ছে পাইকার দের কাছ থেকে বেশি দামে ক্রয় করার কারণে তারা দামে বিক্রি করছেন।

সিলেটের বার্তা ডেস্ক


শেয়ার করুন/Share it
আরও পড়ুন:  ট্রাইব্রেকারে হবিগঞ্জ জেলা পুলিশকে হারিয়ে জয় তুলে নিল সিলেট জেলা পুলিশ
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১