আজ শুক্রবার, ১৯শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

ওসি আখতারের তাৎক্ষণিক উদ্যোগ, ঘরে ফিরলেন অসহায় নারী

সিলেটের বার্তা ডেস্ক
প্রকাশিত এপ্রিল ২৯, ২০২০, ০৮:০০ অপরাহ্ণ
ওসি আখতারের তাৎক্ষণিক উদ্যোগ, ঘরে ফিরলেন অসহায় নারী
শেয়ার করুন/Share it

সিলেটের বার্তা ডেস্ক:: মোগলাবাজার থানার ওসি আখতার হােসেনের তাৎক্ষিণ উদ্যোগ গ্রহণের ফলে ঘরে ফিরেছেন মোছা. হাজেরা বেগম নামের অসহায় নারী।

মঙ্গলবার বিকাল ৩টার দিকে তিনি বিষয়টি মোগলাবাজার থানায় আসেন দক্ষিণ সুরমার মোগলাবাজার থানাধীন জালালপুর ইউনিয়নের দক্ষিণ বুরুন্ডা গ্রামের বাসিন্দা মোছা. হাজেরা বেগম (৫০)।

এ গ্রামে পিতা মৃত মোজাম্মিল আলীর বাড়িতে একাই বসবাস করেন ধার্মিক এই মহিলা। এলাকায় শিশুদের কোরআন শিক্ষা দিয়ে নিজে চলেন। বর্তমান করোনা সংকটে সেটিও বন্ধ।

সেই সুযোগে তার ভাইয়েরা তাকে পৈত্রিক সম্পত্তি থেকে তাড়ানোর উদ্দেশ্যে ভাই, ভাইয়ের বউ ও ভাইপো মিলে মৌখিক ও মানসিক নির্যাতন করে আসছিল। রাতের আঁধারে তার ঘরে ইট-পাটকেল ছুড়ে ভয় দেখোনো হত।

হাজেরা বেগম ব্যাপারটি থানায় এসে অবগত করলে ওসি আখতার হোসেন বিষয়টি সাধারণ ডায়েরিভুক্ত করে তাৎক্ষনিক থানার এস আই শাহীন কবিরকে ডেকে হাজেরা বেগমকে নিয়ে তার বাড়িতে যেয়ে বিষয়টি দেখে ব্যবস্থা নিতে নির্দেশ দেন।

তাছাড়া আয় রোজগারহীন হাজেরা বেগমকে মানবিক সহায়তা হিসেবে নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধী হেল্প ডেস্কের সহায়তা হিসেবে ৫ কেজি চাল, ২কেজি আলু, ১ লিটার তৈল, ৫০০ গ্রাম ডাল ও ১টি সাবান উপহার প্রদান করেন।

হাজেরা বেগম উক্ত উপহার পেয়ে আনন্দে আবেগ-আপ্লুত হন। অতঃপর এসআই শাহিন কবির সঙ্গীয় ফোর্সসহ তাকে নিয়ে জালালপুর ইউনিয়নের দক্ষিণ বুরুন্ডা গ্রামে তার নিজ বসত বাড়িতে যান। অভিযোগের বিষয়ে এলাকার মানুষের সাথে কথা বলে সমস্যা সমাধান করেন এবং তার ভাইয়ের পরিবারকে ভবিষ্যতের জন্য সতর্ক করে নিরাপত্তার বিষয়টি নিশ্চিত করেন।

হাজেরা বেগম মোগলাবাজার থানার পুলিশের তাৎক্ষণিক সহযোগিতায় সন্তুষ্টি প্রকাশ ও প্রশংসা করেন।

সিলেটের বার্তা ডেস্ক


শেয়ার করুন/Share it
আরও পড়ুন:  কালিঘাটে ডিবির অভিযান, ৩ জুয়াড়ি আটক
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১