আজ বৃহস্পতিবার, ৩০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ধান ক্রয়ে কোনো ধরণের অনিয়ম হবে না: সুনামগঞ্জে কৃষিমন্ত্রী

সিলেটের বার্তা ডেস্ক
প্রকাশিত এপ্রিল ২৯, ২০২০, ০৭:১৪ অপরাহ্ণ
ধান ক্রয়ে কোনো ধরণের অনিয়ম হবে না: সুনামগঞ্জে কৃষিমন্ত্রী
শেয়ার করুন/Share it

সিলেটের বার্তা ডেস্ক:: বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বলেছেন, ধান ক্রয় কার্যক্রমে কোনো ধরণের অনিয়ম হবে না। কোনো মধ্যসত্বভোগী আসবে না। আসার সুযোগ নেই।

বুধবার দুপুরে সুনামগঞ্জে সরকারিভাবে ধানক্রয়ের উদ্বোধনকালে তিনি একথা বলেন।

কৃষিমন্ত্রী বলেন, আমরা কৃষিমন্ত্রণালয় থেকে ক্ষুদ্র ও প্রান্তিক চাষিদের একটা তালিকা করে দিয়েছি। তালিকাভুক্ত কৃষকদের মধ্যে লটারীর হবে। সেই লটারীতে কেউ প্রভাব ফেলতে পারবে না। ডিসি, ইউনও, জেলা খাদ্য নিয়ন্ত্রক, জেলা কৃষি অফিসারের মাধ্যমে ধানক্রয় কার্যক্রম মর্নিটরিং করা হবে। এফসের মাধ্যমে ২২টি জেলা থেকে ধান কেনার উদ্যোগ নেয়া হচ্ছে। ৮ লাখ মে.টন সরাসরি কৃষকের কাছ থেকে কেনা হবে। কৃষকরা ন্যায্যমূল্যে ধান বিক্রয় করে লাভবান হবে বলে জানান তিনি।

মন্ত্রী বলেন, সুনামগঞ্জে প্রায় ৭৫ ভাগ ধান কাটা শেষ হয়েছে। এবার ধানের ফলন ভালো হয়েছে। সরকারিভাবে কৃষকের কাছ থেকে ২৫৮৬৬ মে.টন ধান, ১৪৬৮৭ মে.টন সিদ্ধ চান এবং ১৪৩০৯টন আতপ চাল ক্রয় করবে সরকার।

সুনামগঞ্জে কৃষকের চাহিদা অনুযায়ি ধানক্রয়ের পরিমাণ অপ্রতুল সাংবাদিকদের এমন প্রশ্নে মন্ত্রী বলেন, মন্ত্রনালয়ে আলোচনা করে ক্রয় চাহিদা বাড়ানোর ক্ষেত্রে সিদ্ধান্ত গ্রহণ করার কথা জানান তিনি।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান, বিরোধী দলীয় হুইফ ফজলুর রহমান মিসবাহ, সংসদ সদস্য মহিবুর রহমান মানিক, ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন, মহিলা সংসদ সদস্য শামিমা শাহরিয়া, পৌর মেয়র নাদের বখত, জেলা প্রশাসক আব্দুল আহাদ, পুলিশ সুপার মিজানুর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম এনামুল কবির ইমন, জেলা কৃষি সম্প্রশারণ অধিদপ্তরের উপ পরিচালক সফর আলী, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান খায়রুল হুদা চপল, উপজেলা নির্বাহী কর্মকর্তা ইয়াছমিন নাহার রুমা প্রমুখ

সিলেটের বার্তা ডেস্ক


শেয়ার করুন/Share it
আরও পড়ুন:  জাতীয় অধ্যাপক সিলেটের জামিলুর রেজা আর নেই
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১