আজ শুক্রবার, ১লা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৭ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

নগরীতে করোনা সচেতনতায় হ্যান্ড মাইক হাতে নাট্যকার আলাল

সিলেটের বার্তা ডেস্ক
প্রকাশিত এপ্রিল ২৮, ২০২০, ০১:০৬ পূর্বাহ্ণ
নগরীতে করোনা সচেতনতায় হ্যান্ড মাইক হাতে নাট্যকার আলাল

সিলেটের বার্তা ডেস্ক:: সিলেট নগরীতে করোনা সচেতনতায় হ্যান্ড মাইক হাতে নাট্যকার আলালের ছুটে চলা। সর্বসাধারণের মাঝে জনসচেতনতা সৃষ্টি করার লক্ষেই মানবিক দিক থেকে স্ব-উদ্যোগে তিনি ছুটে চলেছেন নগরের বিভিন্ন অলিগলি।

সরকারের কড়া নির্দেশনা থাকা স্বত্তে¡ও সাধারণ মানুষ যখন উদাসীন। ইচ্ছেমতো চলাফেরা করছেন, না মানছেন শারিরীক দুরত্ব, না পড়ছেন মাস্ক গ্ল্যাভস। ঠিক তখনই সাধারণ মানুষকে সচেতন করতে কাজ করে যাচ্ছেন সিলেটের কৌতুক অভিনেতা ও নাট্যকার আলা উদ্দিন আলাল।

লকডাউনের শুরু থেকে তিনি পিরের বাজার এলাকা থেকে প্রতিদিন জৈন্তাপুর, চিকনাগুল, টিলাগড়, সিলেট নগরীর বন্দরবাজার, আম্বরখানা, রিকাবীবাজার পয়েন্ট, কালিঘাট, কাজির বাজার এলাকা সহ বিভিন্ন এলাকায় হ্যান্ড মাইকিং করে করোনা সচেতনতা বাড়ানোর চেষ্টা করছেন।

করোনা সংক্রমন প্রতিরোধে হ্যান্ড মাইকিং করে নাট্য আলাল স্বাস্থ্য বিধি মেনে চলা, সরকারী বিধি নিষেধ মেনে চলা, পথচারী-চালক ও যাত্রীদের সামাজিক দূরত্ত্ব বজায় রেখে চলাচল, মাস্ক ব্যবহার করা, হ্যান্ড স্যানিটাইজার সামগ্রীর ব্যবহার সম্পর্কে ধারণা ও অতিপ্রয়োজন ছাড়া বাসা/বাড়ী থেকে বের না হয়ে যতদূর সম্ভব বাসায় অবস্থান করার ব্যাপারে সতর্ক করছেন।

এ ব্যপারে নাট্যকর্মী আলা উদ্দিন আলা বলেন, করোনা মরণঘাতি ভাইরাস। একমাত্র জনসচেতনতাই পারে করোনা থেকে বাঁচাতে। তাই আমার পক্ষ থেকে ক্ষুদ্র প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি।

এভাবে তিনি সব সময় সচেতনতা চালিয়ে যাবেন বলে জানান।

সিলেটের বার্তা ডেস্ক

আরও পড়ুন:  সিসিক নির্বাচন: প্রচারসামগ্রী সরানোর নির্দেশ
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১