আজ শুক্রবার, ১লা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৭ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

৭ মে পর্যন্ত সিলেটসহ দেশে সকল ফ্লাইট বন্ধ

সিলেটের বার্তা ডেস্ক
প্রকাশিত এপ্রিল ২৭, ২০২০, ০৬:১৭ অপরাহ্ণ
৭ মে পর্যন্ত সিলেটসহ দেশে সকল ফ্লাইট বন্ধ

আকাশে উড্ডয়মান বাংলাদেশ বিমান। ছবি: সংগৃহীত

সিলেটের বার্তা ডেস্ক:: আগামী ৭ মে পর্যন্ত সিলেটসহ দেশের অভ্যন্তরে সকল ফ্লাইট বন্ধ থাকার নির্দেশনা দেয়া হয়েছে।

দেশের সব বিমানবন্দরগুলো দিয়ে আন্তর্জাতিক ও অভ্যন্তরীণ রুটের বিমান চলাচলে নিষেধাজ্ঞার মেয়াদ ৩০ এপ্রিল থেকে বৃদ্ধি করে ৭ মে পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে। ইতোমধ্যে এ বিষয়ে একটি নীতিগত সিদ্ধান্ত হয়েছে। ফলে সিলেট-ঢাকা ফ্লাইটও বন্ধ থাকবে।

তবে চীনের ফ্লাইটগুলো এই নিষেধাজ্ঞার বাইরে থাকবে। এ নিয়ে চতুর্থ দফা নিষেধাজ্ঞার মেয়াদ বৃদ্ধি করল বাংলাদেশ বেসরকারি বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)।

বেবিচক চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মফিদুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘করোনার প্রাদুর্ভাব কমাতে সরকার ইতোমধ্যে ৫ মে পর্যন্ত ছুটি ঘোষণা করেছে। তাই সামাজিক দূরত্ব ও সবার সর্বাত্মক নিরাপত্তার বিষয়টি নিশ্চিত করতে আমরাও ফ্লাইট চলাচলের নিষেধাজ্ঞা বৃদ্ধি করেছি। তবে চীনের ফ্লাইট, বিশেষ ফ্লাইট এবং কার্গো ফ্লাইটগুলো এই নিষেধাজ্ঞার বাইরে থাকবে।’

এর আগে করোনাভাইরাসের কারণে ২১ থেকে ৩১ মার্চ পর্যন্ত যুক্তরাজ্য, চীন, হংকং, থাইল্যান্ড ছাড়া সব দেশের সঙ্গে যাত্রীবাহী সব বিমান সংস্থার ফ্লাইট চলাচল বন্ধের ঘোষণা দেয় বেবিচক। এরপর আরেকটি আদেশে এই সময়সীমা আরও সাতদিন বাড়িয়ে ৭ এপ্রিল পর্যন্ত নির্ধারণ করা হয়। এই নিষেধাজ্ঞা ১৪ তারিখ পর্যন্ত বহাল রাখা হয়। পরের ধাপে নিষেধাজ্ঞা বাড়িয়ে ৩০ এপ্রিল পর্যন্ত করা হয়েছিল।

সিলেটের বার্তা ডেস্ক

আরও পড়ুন:  সিলেটের পথে ডা. মঈনের মরদেহ
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১