আজ শুক্রবার, ১৯শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

সিলেটের পথে ডা. মঈনের মরদেহ

সিলেটের বার্তা ডেস্ক
প্রকাশিত এপ্রিল ১৫, ২০২০, ০৫:১১ অপরাহ্ণ
সিলেটের পথে ডা. মঈনের মরদেহ
শেয়ার করুন/Share it

নিজস্ব প্রতিবেদক:: প্রাণঘাতী করোনা ভাইরাসে মারা যাওয়া ডা. মঈন উদ্দিনের মরদেহ বাহী অ্যাম্বুলেন্স এখন সিলেটের পথে।

রাজধানী ঢাকার লাশ দাফনকারী প্রতিষ্ঠান আঞ্জুমান মুফিদুল ইসলামের পক্ষ থেকে ডা. মঈন উদ্দিনকে গোসল, কাফন পরিয়ে বেলা ২টার দিকে কফিনবন্দি লাশ নিয়ে সিলেটের উদ্দেশ্যে রওয়ানা হয়েছে বলে তার সঙ্গে আছেন স্ত্রী ডা. ইসরাত জাহান নিশ্চিত করেছেন।

বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ মেডিকেল এ্যাসোসিয়েশন (বিএমএ)-এর মহাসচিব ডা. ইহতেশামুল হক চৌধুরী দুলাল।

এদিকে, সিলেটে পৌঁছার পর সংক্রমণ বিধি অনুযায়ী ডা. মঈন উদ্দিনের লাশ দাফন করা হবে বলে জানা গেছে। তবে দাফন সিলেট শহরে নাকি তার গ্রামের বাড়ি সুনামগঞ্জের ছাতকে হবে সে বিষয়ে পরে পারিবারিকভাবে সিদ্ধান্ত নেয়া হবে।

এর আগে সিলেটে করোনা আক্রান্ত প্রথম রোগী ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের মেডিসিন বিভাগের সহকারী অধ্যাপক ডা. মঈন উদ্দিন আজ বুধবার (১৫ এপ্রিল) ভোর সাড়ে ৪টায় ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নি:শ্বাস ত্যাগ করেন। গত ৫ এপ্রিল তার শরীরে করোনা রোগ ধরা পড়ে। পরে চিকিৎকদের পরামর্শমতে তিনি বাসায় কোয়ারেন্টিন অবস্থায় চিকিৎসা নিতে থাকেন। তার শরীরিক অবস্থার উন্নতি না হলে ৭ এপ্রিল তিনি নগরীর শহীদ শামসুদ্দিন হাসপাতালে ভর্তি হন।

৮ এপ্রিল সেখান থেকে পরিবারের ইচ্ছায় চিকিৎসার জন্য তাকে ঢাকার কুর্মিটোলা হাসপাতালে নেয়া হয়। শারীরিক অবস্থার অবনতি হওয়ায় গত সোমবার হাসপাতালের লাইফ সাপোর্টে রাখা হয় তাকে। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় আজ ভোর সাড়ে ৪টায় তিনি মৃত্যুর কোলে ঢলে পড়েন।

সিলেটের বার্তা ডেস্ক


শেয়ার করুন/Share it
আরও পড়ুন:  তৃতীয়বারের মতো জেলার শ্রেষ্ট ওসি গোয়াইনঘাটের আব্দুল আহাদ
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১