আজ বৃহস্পতিবার, ৩০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ফের লকডাউন বাড়াল ভারত

সিলেটের বার্তা ডেস্ক
প্রকাশিত এপ্রিল ১৪, ২০২০, ০১:২২ অপরাহ্ণ
ফের লকডাউন বাড়াল ভারত
শেয়ার করুন/Share it

আন্তর্জাতিক বার্তা:: মহামারি করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে ফের ভারতে লকডাউনের মেয়াদ বাড়িয়েছে ভারত সরকার। মাসব্যাপী লকডাউন আগামীকাল বুধবার উঠে যাওয়ার কথা থাকলেও করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা বাড়তে থাকায় মঙ্গলবার এক ভাষণে আগামী ৩ মে পর্যন্ত লকডাউনের মেয়াদ বাড়ানোর ঘোষণা দিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

ভাষণে লকডাউনের কারণে কোটি কোটি মানুষের খাদ্য ও পরিবহন সমস্যার কথা উল্লেখ করে তিনি বলেন, আমাদের এরপরও লকডাউন মেনে নিতে হবে। খবর এনডিটিভির।

ভারতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা এখন নয় হাজারে পৌঁছেছে। তবে আক্রান্তের প্রকৃত সংখ্যা আরো বেশি হবে বলে ধারণা করা হচ্ছে। দেশটির করোনাভাইরাসে আক্রান্তের লক্ষণ যাচাইয়ের জন্য পরিমিত সরঞ্জামের অভাব রয়েছে। তাই প্রত্যন্ত অঞ্চলগুলো পরীক্ষার বাইরে থেকে যাচ্ছে।

মোদি আগামী এক সপ্তাহ সময়কে তার দেশের জন্য কঠিন সময় বলে উল্লেখ করেন। তিনি জনগণকে সাতটি বিষয়ে সতর্ক থাকার পরামর্শ দেন। এগুলো হলো : বয়সীদের প্রতি নজর রাখা, সামাজিক দূরত্ব মেনে চলা, রোগপ্রতিরোধ শক্তি বাড়াতে ঘরোয়া ব্যবস্থা মেনে চলা, কোভিড-১৯ সংক্রান্ত সরকারি নির্দেশনা অনুসরণ করা, দরিদ্রদের দিকে নজর রাখা, কর্মচারীদের কাজ থেকে বরখাস্ত না করা এবং চিকিৎসক, সেবিকা, পুলিশসহ ‘করোনাযোদ্ধা’দের কাজে সহযোগিতা করা।

একই সঙ্গে বিশ্বের অন্য দেশগুলোর তুলনায় ভারতের অবস্থা ‘ভালো’ বলেও ভাষণে দাবি করেন মোদি।

সিলেটের বার্তা ডেস্ক


শেয়ার করুন/Share it
আরও পড়ুন:  প্রতি বছর ক্যানসারে আক্রান্ত হয় চার লাখ শিশু
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১