আজ শনিবার, ২৪শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

লকডাউনে সুস্থ থাকতে গুগলের নতুন ফিচার

সিলেটের বার্তা ডেস্ক
প্রকাশিত এপ্রিল ১৩, ২০২০, ১২:০৩ অপরাহ্ণ
লকডাউনে সুস্থ থাকতে গুগলের নতুন ফিচার

তথ্য ও প্রযুক্তি বার্তা::  মরণব্যধি করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে বিশ্বের প্রায় সবক’টি দেশে চলছে টানা লকডাউন।

এমন পরিস্থিতিতে অনেকে রুটিনমাফিক চেকআপের জন্যও চিকিৎসকের কাছে যেতে পারছেন না। এ পরিস্থিতিতে সুস্থ থাকতে এবং ভার্চুয়াল স্বাস্থ্য পরিষেবা দিতে আগামী সপ্তাহের মধ্যেই গুগল আনছে একমুঠো নতুন ফিচার।

খনতুন এই সব ফিচারে অফিসিয়াল ব্লগ নোটস, স্থানীয় স্বাস্থ্যসেবা সরবরাহকারী, হাসপাতাল বা জাতীয় টেলিহেলথ প্ল্যাটফর্ম সহ ভার্চুয়াল স্বাস্থ্য পরিষেবার যাবতীয় বিকল্প সন্ধান দিতে অনুসন্ধান এবং মানচিত্রে দুটি নতুন বৈশিষ্ট্য যুক্ত করা হবে।

যেমন- কেউ যখন হাসপাতাল বা চিকিৎসকের সঙ্গে যোগাযোগের চেষ্টা করবেন তখন ভার্চুয়াল পরামর্শ বা ভার্চুয়াল ভিজিটের সময় নির্ধারণের জন্য অংশগ্রহণকারী স্বাস্থ্য কর্মীদের থেকে অনুসন্ধান এবং মানচিত্রে একটি ‘get online care’ লিঙ্ক দেখতে পাবেন।

গুগলের এই ভার্চুয়াল পরিষেবা প্রথম চালু হবে আমেরিকায়।
গুগল কর্তৃপক্ষ জানিয়েছে, যেসব স্বাস্থ্যসেবা সংস্থা ভার্চুয়ালভাবে সেবা দিচ্ছে তারা তাদের বাণিজ্যিক ওয়েবসাইটে একটি লিঙ্ক যুক্ত করতে পারবে।

গুগলে সার্চ করলে সেই লিঙ্ক এবং গুগল ম্যাপস দুটিই দেখা যাবে। গুগল বলছে, যদি কোনও স্বাস্থ্যসেবা সরবরাহকারী সংস্থা একটি পৃষ্ঠায় কোভিড-১৯ সম্পর্কে তথ্য থাকে, তাহলে এটি স্বয়ংক্রিয়ভাবে সেই পৃষ্ঠাটির একটি লিঙ্কও প্রকাশ করবে।

সিলেটের বার্তা ডেস্ক


শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯