আজ বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

গণপরিবহন বন্ধ ২৫ এপ্রিল পর্যন্ত

সিলেটের বার্তা ডেস্ক
প্রকাশিত এপ্রিল ১১, ২০২০, ০৭:১৫ অপরাহ্ণ
গণপরিবহন বন্ধ ২৫ এপ্রিল পর্যন্ত
শেয়ার করুন/Share it

সিলেটের বার্তা ডেস্ক:: প্রাণঘাতী করোনাভাইরাসের বিস্তার রোধে ২৫ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি বাড়ানোর কারণে সারাদেশে গণপরিবহন চলাচলে নিষেধাজ্ঞার মেয়াদও ওই সময় পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে।

গণপরিবহন চলাচল আগামী ২৫ এপ্রিল পর্যন্ত বন্ধ থাকবে বলে শনিবার (১১ এপ্রিল) সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

তবে জরুরি পরিষেবাসমূহ, খাদ্যদ্রব্য, নিত্যপ্রয়োজনীয় পণ্য, জ্বালানি, ওষুধ, ওষুধশিল্প ও চিকিৎসা সামগ্রী পরিবহন, কৃষিপণ্য, সার ও কীটনাশক, মৎস্য এবং প্রাণিসম্পদ খাতের দুগ্ধ ও দুগ্ধজাত পণ্য, শিশুখাদ্য, জীবনধারণের মৌলিক উপাদান উৎপাদন ও পরিবহন, গণমাধ্যম ও ত্রাণবাহী পরিবহন এ নিষেধাজ্ঞার আওতামুক্ত থাকবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

এতে আরও বলা হয়, পণ্যবাহী যানবাহনে যাত্রী পরিবহন করা যাবে না।

করোনাভাইরাসের সংক্রমণ রোধে সরকার প্রথম ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত ছুটি ঘোষণা করে। ছুটির মধ্যে গণপরিবহন চলাচলও বন্ধ ঘোষণা করা হয়।

পরিস্থিতির উন্নতি না হওয়ায় ছুটি আরও তিন দফায় আগামী ২৫ এপ্রিল পর্যন্ত বাড়ানো হয়। একই সঙ্গে গণপরিবহন চলাচলের নিষেধাজ্ঞার মেয়াদও বাড়ল।

শনিবার (১১ এপ্রিল) দুপুরে স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে জানানো হয়, করোনাভাইরাসে দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৫৮ জন আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন। এতে দেশে ভাইরাসটিতে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৮২ জনে। আক্রান্ত রোগীদের মধ্যে মারা গেছেন আরও তিনজন। ফলে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩০ জনে। এছাড়া সুস্থ হয়ে উঠেছেন আরও তিনজন, ফলে মোট সুস্থ হয়েছেন ৩৬ জন।

সিলেটের বার্তা ডেস্ক


শেয়ার করুন/Share it
আরও পড়ুন:  পাচার করা অর্থের তথ্য দিতে চায় না সেসব দেশ: সিলেটে পররাষ্ট্রমন্ত্রী
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০