আজ বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

করোনায় এবার অনির্দিষ্টকালের জন্য বন্ধ শাবি ও সিকৃবি

সিলেটের বার্তা ডেস্ক
প্রকাশিত এপ্রিল ১০, ২০২০, ০৯:৪১ অপরাহ্ণ
করোনায় এবার অনির্দিষ্টকালের জন্য বন্ধ শাবি ও সিকৃবি
শেয়ার করুন/Share it

শিক্ষাঙ্গন বার্তা:: প্রাণঘাতী করোনাভাইরানে প্রাদূর্ভাবের কারণে এবার অনির্দিষ্টকালের জন্য বন্ধ হল সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) এবং সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় (সিকৃবি)।

পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত বিশ্ববিদ্যালয় দুটির ক্লাস, পরীক্ষা এবং অফিস কার্যক্রম বন্ধ থাকবে। করোনাভাইরাসের কারণে এই সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় দুটি।

শাবিপ্রবির অফিসিয়াল ওয়েবসাইটের নোটিশে দেখা গেছে, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারের বরাতে বলা হয়েছে, ‘মহামারি করোনা ভাইরাসের বিস্তার রোধে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের সকল ক্লাস, পরীক্ষা ও অফিস বন্ধ থাকবে।’

গতকাল বৃহস্পতিবার (৯ এপ্রিল) এই নোটিশ প্রদান করা হয়।

এদিকে, সিকৃবির রেজিস্ট্রার বদরুল ইসলাম শোয়েব কাল এক নোটিশে উল্লেখ করেছেন, ‘এতদ্বারা সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষার্থী-শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীদের অবগতি ও কার্যার্থে জানানো যাচ্ছে, করোনাভাইরাসের প্রাদুর্ভাব রোধে উদ্ভূত পরিস্থিতিতে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এ বিশ্ববিদ্যালয়ে ক্লাস, পরীক্ষা ও অফিস বন্ধ থাকবে। তবে এ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীদের কর্মস্থল (সিলেট) ত্যাগ না করার জন্য অনুরোধ জানানো হলো।’

এদিকে, শুধু শীর্ষ এই বিশ্ববিদ্যালয় দুটিই নয়, করোনার কারণে সিলেটের বেসরকারি মেট্রোপলিটন ইউনিভার্সিটি, লিডিং ইউনিভার্সিটি, নর্থ ইস্ট ইউনিভার্সিটি, ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, এমসি কলেজ, মদন মোহন কলেজ, সিলেট সরকারি কলেজ, সিলেট মহিলা কলেজসহ সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে।

সিলেটের বার্তা ডেস্ক


শেয়ার করুন/Share it
আরও পড়ুন:  সুবিধাভোগী চক্রের হাত থেকে সিলেট বিএনপিকে রক্ষার দাবি
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০