আজ শনিবার, ২৪শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

আইসিইউ চালানোর মত লোক নেই, তাই সেই চিকিৎসককে ঢাকায় প্রেরণ

সিলেটের বার্তা ডেস্ক
প্রকাশিত এপ্রিল ৮, ২০২০, ০৯:১৯ অপরাহ্ণ
আইসিইউ চালানোর মত লোক নেই, তাই সেই চিকিৎসককে ঢাকায় প্রেরণ

নিজস্ব প্রতিবেদক::  আইসিইউ চালানোর মত দক্ষ লোকের অভাবে মরণব্যধি করোনাভাইরাসে আক্রান্ত সিলেটের সেই চিকিৎসককে (৪৫) ঢাকায় প্রেরণ করা হয়েছে।

সিলেটের শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালের আইসিইউ বা ইনটেনসিভ কেয়ার ইউনিটে (নিবিড় পরিচর্যা কেন্দ্র) রেখে তাকে অক্সিজেন দেয়া হচ্ছিল। কিন্তু শামসুদ্দিন হাসপাতালের আইসিইউ চালানোর মত দক্ষ লোকবলের অভাবে আজ বুধবার বিকেলে তাকে ঢাকায় পাঠানো হয়।

স্বাস্থ্য অধিদফতর সিলেট বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক ডা. আনিসুর রহমান এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, শামসুদ্দিন হাসপাতালে দুইটি আইসিইউ রয়েছে। এগুলো চালাতে আলাদা লোকবল প্রয়োজন। ওসমানী হাসপাতালের আইসিইউ চালাতে যারা কাজ করছেন তারা সেখানেই ব্যস্ত থাকেন। সেখান থেকে শামসুদ্দিন হাসপাতালে জরুরিভাবে কেউ এসে চিকিৎসা দিতে যাতে বিলম্ব না হয় সেজন্য কোন রিস্ক না নিতে আক্রান্ত চিকিৎসককে ঢাকায় প্রেরণ করা হয়েছে।

গতকাল মঙ্গলবার রাত ১০টার দিকে তার শ্বাসকষ্ট দেখা দিলে তাকে হাসপাতালে নিয়ে আসা হয়। সেখানে আইসিউইতে রেখে তাকে অক্সিজেন দেওয়া হচ্ছিল।

জানা গেছে, নগরীর একটি বেসরকারি হাসপাতালের অ্যাম্বুলেন্সযোগে ওই চিকিৎসককে ঢাকায় প্রেরণ করা হয়েছে।

জানা গেছে, আক্রান্ত ওই চিকিৎসকের করোনার বিষয়টি নিশ্চিত করা হয় গত রবিবার রাতে। এরপর তাকে বাসায় রেখেই চিকিৎসা দেওয়া হচ্ছিল। গতকাল মঙ্গলবার রাত ১০টার দিকে তার শ্বাসকষ্ট দেখা দিলে তাকে হাসপাতালে নিয়ে আসা হয়। সেখানে আইসিউইতে রেখে তাকে অক্সিজেন দেওয়া হচ্ছিল।

প্রসঙ্গত, ওই চিকিৎসক সিলেট নগরীর হাউজিং এস্টেট এলাকার বাসিন্দা। তিনি ওসমানী মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক।

 

সিলেটের বার্তা ডেস্ক


শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯