আজ শুক্রবার, ১৯শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

মধু-কালোজিরায় করোনামুক্তি: দাবি নাইজেরিয়ার গভর্নরের

সিলেটের বার্তা ডেস্ক
প্রকাশিত এপ্রিল ৮, ২০২০, ০১:০৫ অপরাহ্ণ
মধু-কালোজিরায় করোনামুক্তি: দাবি নাইজেরিয়ার গভর্নরের

মধু-কালোজিরায় করোনামুক্তি: দাবি নাইজেরিয়ার গভর্নরের

শেয়ার করুন/Share it

সিলেটের বার্তা ডেস্ক:: শুধু মাত্র মধু আর কালোজিরায় মুক্তি মিলবে প্রাণঘাতী করোনাভাইস থেকে। এমনটাই দাবি করেছেন নাইজেরিয়ার গভর্নর গভর্নর সেয়ী মাকিন্দে।

নাইজেরিয়ার ওয়ো রাজ্যের গভর্নর সেয়ী মাকিন্দে জানান, আমি করোনাভাইরাসে আক্রান্ত ছিলাম। কিন্তু শুধু কালোজিরা আর মধু খেয়েই আমি এখন সুস্থ।

৬ এপ্রিল, সোমবার তিনি জানান, পরীক্ষার পর করোনা শনাক্ত হওয়ার এক সপ্তাহে কোভিড-১৯ থেকে সেরে উঠেন তিনি।

প্রিমিয়াম টাইমসের প্রতিবেদনে বলা হয়েছে, মাকিন্দে টুইটারে ঘোষণা করেছিলেন যে তিনি করোনাভাইরাসে শনাক্ত হয়েছেন। ইবাদানের ফ্রেশ এফএম-এ এক অনুষ্ঠানের সময় টেলিফোন সাক্ষাত্কারে মাকিন্দে বলেছিলেন যে তিনি মধু, ভিটামিন সি এবং ব্ল্যাকসিড অয়েল ব্যবহার করেছেন।

মাকিন্দে অনুষ্ঠানে বলেন, ওয়ো রাজ্যের স্বাস্থ্যসেবা বোর্ডের নির্বাহী সচিব ড. মাইদেন ওলাতুনজি আমার হাতে কালোজিরা তুলে দেন। তার সঙ্গে মধু মিশিয়ে দেন তিনি। সেগুলো খেয়ে আমি এই ভাইরাস থেকে মুক্তি পাই।

তিনি বলেন, ইমিউনিটিকে শক্তিশালী করার উপাদান আমাদের হাতেই রয়েছে।

মাকিন্দে আরো বলেন, ‘কালোজিরা আর মধুর মিশ্রণটি সকালে একবার ও সন্ধ্যায় একবার খেতে বলেন মাইদেন। আমি সেই উপদেশ মেনে চলেছি। আমি এখন ঠিক আছি। সুস্থ অনুভব করছি। আমি এখন করোনা মুক্ত। আমি বলতে চাই, করোনার এই সময়ে আতঙ্কিত হলে চলবে না। চিকিৎসকের উপদেশ মেনে চললে অতি দ্রুত সুস্থ হওয়া যায়। সুতরাং, হতাশ করা উচিত নয়। আমি যেমন আমার সিস্টেম থেকে ভাইরাসকে বের করতে সক্ষম হয়েছি, তেমনি এটি আমাদের বেশিরভাগ মানুষের পক্ষেও বের করা সম্ভব হবে।’

সিলেটের বার্তা ডেস্ক


শেয়ার করুন/Share it
আরও পড়ুন:  সিলেটে ১০০ আলেম পরিবারকে সহায়তা দেবে সিয়ানাহ ট্রাস্ট
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১