আজ বৃহস্পতিবার, ৩০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ইংল্যান্ডে ৭৫৮, ইরানে ১৩৩ মৃত্যু, স্পেনে ফের বাড়ছে মৃতের সংখ্যা

সিলেটের বার্তা ডেস্ক
প্রকাশিত এপ্রিল ৭, ২০২০, ১০:৩২ অপরাহ্ণ
ইংল্যান্ডে ৭৫৮, ইরানে ১৩৩ মৃত্যু, স্পেনে ফের বাড়ছে মৃতের সংখ্যা
শেয়ার করুন/Share it

আন্তর্জাতিক বার্ত:: প্রাণঘাতী করোনায় সারাবিশ্বে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৭৫হাজার।

গত ২৪ঘন্টায় ইংল্যান্ডে ৭৫৮, ইরানে ১৩৩ মৃত্যু, স্পেনে ফের বাড়ছে মৃতের সংখ্যা।এদিকে ফের স্পেনে বাড়তে শুরু করেছে মৃতের সংখ্যা।

ইংল্যান্ডে শেষ ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৭৫৮ জনের মৃত্যু হয়েছে। এর মধ্য দিয়ে দেশটিতে করোনায় মোট মৃতের সংখ্যা গিয়ে দাঁড়ালো ৫৬৫৫ জনে।

মঙ্গলবার (৭ এপ্রিল) দেশটির ন্যাশনাল হেলথ সার্ভিস (এনএইচএস) এ তথ্য জানায়। সংবাদমাধ্যম বিবিসির প্রতিবেদন থেকে এ তথ্য জানা যায়।

খবরে বলা হয়, নতুন করে মৃতদের মধ্যে লন্ডনের বাসিন্দা ২২৪ জন। এছাড়া স্কটল্যান্ডের ২৯৬ ও ওয়েলসের ২১২ জন রয়েছেন।

এনএইচএস জানায়, সোমবার ইংল্যান্ডে করোনায় আক্রান্ত মোট মৃতের সংখ্যা ছিল ৪ হাজার ৮৯৭।

ওয়েলসের পাবলিক হেলথ জানিয়েছে, সরকারি হিসেব অনুসারে প্রকাশিত মৃতের সংখ্যার চেয়ে করোনায় আক্রান্ত প্রকৃত মৃতের সংখ্যা আরও বেশি হতে পারে।

ইরান: ইরানে ২৪ ঘণ্টার ব্যবধানে নতুন করে ১৩৩ জন করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে। এর মধ্য দিয়ে দেশটিতে করোনায় মৃতের সংখ্যা দাঁড়ালো ৩ হাজার ৮৭২ জনে।

মঙ্গলবার (৭ এপ্রিল) দেশটির রাষ্ট্রীয় টেলিভিশনে স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র কিয়ানুশ জাহানপুর এ তথ্য জানান।

ইরানের স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, ২৪ ঘণ্টায় নতুন করে ইরানে ২ হাজার ৮৯ জনের করোনা শনাক্ত হয়েছে।

এর মধ্য দিয়ে দেশটিতে মোট ৬২ হাজার ৫৮৯ জনের করোনা শনাক্ত হলো। এসব আক্রান্তের মধ্যে ৩ হাজার ৯৮৭ জনের অবস্থা গুরুতর।

স্পেন: পাঁচ দিনের মাথায় আবারও স্পেনে বাড়তে শুরু করেছে করোনায় মৃতের সংখ্যা। মঙ্গলবার দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় এ তথ্য জানিয়েছে।

মন্ত্রণালয় জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় স্পেনে নতুন করে তিন হাজার ৮৩৫ জন আক্রান্ত হয়েছেন। এতে দেশটির মোট আক্রান্তের সংখ্যা এক লাখ ৪০ হাজার ৫১০ জনে পৌঁছলো। একই সময় দেশটিতে ৭৪৩ জন করোনা আক্রান্ত মারা গেছেন। এতে মৃতের সংখ্যা ১৩ হাজার ৭৯৮ তে পৌঁছেছে।

আরও পড়ুন:  সশস্ত্র বাহিনীর গুলিতে মিয়ানমারের ৪৩ শিশু নিহত

৩ এপ্রিল থেকে স্পেনে করোনায় মৃতের সংখ্যা কমতে শুরু করেছিল। এর আগের দিন দেশটিতে করোনায় মৃতের সংখ্যা ৯৬১ থাকলেও ৩ এপ্রিল এই সংখ্যা ৮৫০ এ আসে। ৪ এপ্রিল মৃতের সংখ্যা ছিল ৭৪৯, ৫ এপ্রিল ৬৯৪, ৬ এপ্রিল ছিল ৭০০ জন।

যুক্তরাজ্যে এক দিনে রেকর্ড মৃত্যু: যুক্তরাজ্যে করোনাভাইরাসে একদিনে রেকর্ড সংখ্যক লোকের মৃত্যু হয়েছে। মঙ্গলবার দেশটির ন্যাশনাল হেলথ সার্ভিস এ তথ্য জানিয়েছে।

সংস্থাটির দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় যুক্তরাজ্যে করোনায় ৮৫৪ জনের মৃত্যু হয়েছে। ব্রিটেনে করোনাভাইরাসের প্রাদুর্ভাবের পর একদিনে করোনায় মৃত্যুর এটি সর্বোচ্চ রেকর্ড। এর ফলে দেশটিতে ভাইরাসে মৃতের সংখ্যা ছয় হাজার ২৭৭ এ পৌঁছলো।

ন্যাশনাল হেলথ সার্ভিস জানিয়েছে, ৮৫৪ জনের মধ্যে ইংল্যান্ডে মারা গেছে ৭৫৮ জন। আর স্কটল্যান্ড, ওয়ালস ও নর্দান আয়ারল্যান্ডে মারা গেছে ৯৬ জন।

ইংল্যান্ডে করোনায় মারা যাওয়া ব্যক্তিদের বয়স ২৩ থেকে ১০২ বছরের মধ্যে। এদের মধ্যে ২৩ থেকে ৯৯ বছর বয়সের ২৯ জনের মধ্যে আগে থেকে কোনো অসুস্থতা ছিল না।

সিলেটের বার্তা ডেস্ক


শেয়ার করুন/Share it
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১