আজ বৃহস্পতিবার, ৩০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

করোনায় নিউইয়র্কে ঝরল আরেক সিলেটির প্রাণ

সিলেটের বার্তা ডেস্ক
প্রকাশিত এপ্রিল ৫, ২০২০, ০৮:১৬ অপরাহ্ণ
করোনায় নিউইয়র্কে ঝরল আরেক সিলেটির প্রাণ
শেয়ার করুন/Share it

প্রবাস বার্তা:: প্রাণঘাতী করোনাভাইরাস কেড়ে নিল নিউইয়র্কে আরেক সিলেটির প্রাণ।

মারা যাওয়া ব্যক্তির নাম কামাল আহমেদ।

তিনি যুক্তরাষ্ট্রে বাঙালীদের সর্ববৃহৎ সামাজিক সংগঠন বাংলাদেশ সোসাইটির সভাপতি।

আজ রবিবার ভোর সাড়ে ৪টায় নিউইর্কের এলমহার্স্ট হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন।

কামাল আহমেদের নিকটাত্মীয় ও বাংলা ক্লাব ইউএসএ’র সভাপতি আবুল কালাম পিনু এমন তথ্য নিশ্চিত করেছেন।

মৃত্যুকালে কামাল আহমেদের বয়স হয়েছিল ৬৬ বছর। তিনি স্ত্রী, এক ছেলে, এক মেয়ে, ৫ ভাই ও ৫ বোনসহ বহু আত্মীয়স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন। ভাই-বোনদের মধ্যে কামাল আহমেদ সবার বড়। তার পুরো পরিবারই যুক্তরাষ্ট্র প্রবাসী। কামাল আহমেদ নিউইয়র্কের কুইন্সে বসবাস করতেন। তার দেশের বাড়ি সিলেটের বিয়ানীবাজার উপজেলার লাউতা গ্রামে।

কামাল আহমেদের নিকটাত্মীয় ও বাংলা ক্লাব ইউএসএ’র সভাপতি আবুল কালাম পিনু জানান, স্থানীয় সময় গত ৩১ মার্চ মঙ্গলবার দুপুর ১২টায় গুরুতর অসুস্থ হয়ে নিউইর্কের এলমহার্স্ট হাসপাতালে ভর্তি হয়েছিলেন কামাল আহমেদ। ওই হাসপাতালে পরীক্ষা-নিরীক্ষা শেষে তার শরীরে করোনাভাইরাস পজেটিভ পাওয়া যায় বলে চিকিৎসকরা জানান। তিনি ডাক্তারদের নিবিড় পর্যবেক্ষণে ছিলেন। দ্রুত তার অবস্থার অবনতি ঘটে। আজ নিউইয়র্ক সময় ভোর সাড়ে ৪টায় লাইফ সাপোর্টে থাকা অবস্থায় তিনি সবাইকে ছেড়ে পরকালের বাসিন্দা হন।

এদিকে, মরহুম কামাল আহমেদের আত্মার মাগফেরাত কামনায় তার পরিবারের পক্ষ থেকে সকলের কাছে দোয়া চাওয়া হয়েছে। তার মরদেহ দাফনের সময় সূচি এখনো নির্ধারিত হয়নি।

এদিকে, বাংলাদেশ সোসাইটির সভাপতি বাংলাদেশী কমিউনিটির প্রিয়মুখ কামাল আহমেদের মৃত্যুতে নিউইয়র্ক সহ যুক্তরাষ্ট্রের বাঙালী কমিউনিটিতে গভীর শোকের ছায়া নেমে আসে। তার মৃত্যুতে বাংলাদেশ সোসাইটি, বাংলা ক্লাব ইউএসএ, বিভিন্ন রাজনীতিক, সামাজিক, সাংস্কৃতিক, পেশাজীবী সংগঠন সহ বাংলাদেশী কমিটির নেতৃবৃন্দ গভীর শোক প্রকাশ ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেছেন।

নেতৃবৃন্দ বলেন, যুক্তরাষ্ট্র প্রবাসী বাংলাদেশীদের সুখ-দুঃখে সবার আগে এগিয়ে আসা বাংলাদেশী কমিউনিটির অকৃত্রিম বন্ধু ছিলেন কামাল আহমেদ। তার মৃত্যুতে বাংলাদেশী কমিউনিটি একজন অভিভাবকে হারালো। তার অভাব কোন দিনই পূরণ হবার নয়। সুদীর্ঘ পথপরিক্রমায় যুক্তরাষ্ট্রে যে ক’জন কমিউনিটি ব্যক্তিত্ব সব সময় শ্রদ্ধার পাত্র ছিলেন, তার মধ্যে শীর্ষে আছেন তিনি।

আরও পড়ুন:  টকশো'তে কে কী বলল ওসব দেখে দেশ পরিচালনা করি না

উল্লেখ্য, সিলেটের বিয়ানীবাজারের কৃতি সন্তান কামাল আহমেদ দীর্ঘ ৩০ বছর ধরে বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সাথে সম্পৃক্ত থেকে প্রবাসী বাংলাদেশী কমিউনিটির উন্নয়নে নিরলসভাবে কাজ করে গেছেন। তিনি মৃত্যুর আগ পর্যন্ত দ্বিতীয় মেয়াদে বাংলাদেশ সোসাইটির সভাপতির দায়িত্ব পালন করছিলেন। এর আগে যুক্তরাষ্ট্র প্রবাসী বৃহত্তর সিলেটবাসীর সর্ববৃহৎ সংগঠন জালালাবাদ এসোসিয়শন অব আমেরিকার দুই মেয়াদে সভাপতির দায়িত্ব পালন এবং যুক্তরাষ্ট্র প্রবাসী বিয়ানীবাজারবাসীর সর্ববৃহৎ সংগঠন বাংলাদেশ বিয়ানীবাজার সামাজিক ও সাংস্কৃতিক সমিতির তিন মেয়াদে সভাপতির দায়িত্ব পালন করেন। এছাড়াও তিনি বহু সামাজিক-সাংস্কৃতিক-রাজনৈতিক সংগঠনের সাথে সম্পৃক্ত ছিলেন।

সিলেটের বার্তা ডেস্ক


শেয়ার করুন/Share it
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১