আজ শুক্রবার, ১লা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৭ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

গোয়াইনঘাটে কুয়ার ভেতর পাওয়া গেল যুদ্ধকালীন মর্টার শেল

সিলেটের বার্তা ডেস্ক
প্রকাশিত এপ্রিল ২, ২০২০, ০৮:৩৪ অপরাহ্ণ
গোয়াইনঘাটে কুয়ার ভেতর পাওয়া গেল যুদ্ধকালীন মর্টার শেল

গোয়াইনঘাটে কুয়ার ভেতর পাওয়া গেল যুদ্ধকালীন মর্টার শেল

গোয়াইনঘাট থেকে নিজস্ব সংবাদদাতা:: সিলেটের গোয়াইনঘাটে কুয়ার খনন করতে গিয়ে পাওয়া গেল ১৯৭১ সালের স্বাধীনতা যুদ্ধে ব্যবহৃত একটি মর্টার শেল।

বৃহস্পতিবার বেলা ১টায় উপজেলার জাফলংয়ে নিরাপদ পানির ১টি কুয়া খননকালে ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধের সময়কার একটি পরিত্যক্ত মর্টার শেল উদ্ধার করা হয়েছে।

উপজেলার পূর্ব জাফলং ইউনিয়নের চৈলাখেল ৮মখন্ড গ্রামের চৈলাখেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাশের বাড়ির ১টি (কুয়া) ইন্দ্রিরা খননকালে ২ ফুট গভীর থেকে অবিষ্ফোরিত মর্টার শেলটি উঠে আসে। এসময় মর্টার সাদৃশ্য শেলটি দেখে স্হানীয়রা পুলিশে খবর দেন।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়,বৃহস্পতিবার দুপুরে কুয়া নির্মাণ করার সময় স্থানীয়রা ৮০ এম এম এ মর্টার মর্টার শেলটি দেখতে পেয়ে থানা পুলিশকে খবর দিলে এস,আই আবুল হোসেনের নেতৃত্বে গোয়াইনঘাট থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে মর্টার শেলটি উদ্ধারের জন্য লাল পতাকা টাঙ্গিয়ে ঘটনাস্থল কর্ডন করে রাখে জনসাধারণ চলাচল বন্ধ করে রাখে।

এ ব্যাপারে গোয়াইনঘাট থানার অফিসার ইনচার্জ মোঃ আব্দুল আহাদ জানান, স্থানীয় এলাকাবাসী কুয়া খননের সময় মাটির ২ফুট নিচ থেকে মর্টার শেলটি পাওয়ার পর থানা পুলিশকে অবহিত করলে তাৎক্ষণিকভাবে পুলিশ পাঠিয়ে মর্টার শেলটিকে পাহারায় রেখেছি। তবে উর্দ্ধতন কর্তৃপক্ষের সাথে আলোচনা করে পরবর্তী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

গোয়াইনঘাট উপজেলা নির্বাহী অফিসার মো. নাজমুস সাকিব জানান, মর্টার শেলটি পুরাতন এবং পরিত্যক্ত হিসেবে পড়ে ছিলো। মর্টার শেলটি নিষ্ক্রিয় করতে সশস্ত্র বাহিনী ও র্যাবের বোমা বিশেষজ্ঞ দলকে খবর দেয়া হয়েছে। সন্ধ্যা সাড়ে ৭টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত গোয়াইনঘাট থানা পুলিশের পাহারায় মর্টার শেলটি ঘটনাস্থলেই রয়েছে।

সিলেটের বার্তা ডেস্ক

আরও পড়ুন:  দিনমজুরদের মাঝে ত্রাণ বিতরণ করল সিলেট চেম্বার
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১