Salat times

আজ সোমবার, ২৬শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৩ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

ফান্ডে জমা পড়েছে ১ কোটি টাকা, খাদ্য পাবে ৬৭হাজার পরিবার

সিলেটের বার্তা ডেস্ক
প্রকাশিত মার্চ ৩১, ২০২০, ০৮:২২ অপরাহ্ণ
ফান্ডে জমা পড়েছে ১ কোটি টাকা, খাদ্য পাবে ৬৭হাজার পরিবার

নিজস্ব প্রতিবেদক:: সিলেট সিটি করপােরেশনের ‘খাদ্যফান্ডে’ ইতোমধ্যে জমা পড়েছে প্রায় ১ কোটি টাকা।

সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী এই খাদ্যফান্ডে নিজের একমাসের বেতন দিয়ে নগরবাসীকে আহবান জানিয়েছিলেন খাদ্যফান্ডে সহায়তার হাত সম্প্রসারিত করে দেওয়ার জন্য।

মেয়রের ডাকে সারা দিয়ে ব্যবসায়ী, বিত্তবান, দেশবিদেশের অসংখ্য মানুষজন এগিয়ে এসেছেন।

মহামারী করোনার বিস্তার ঠেকাতে দেশজুড়ে গণপরিবহনের সাথে বন্ধ রয়েছে দেশের বিভিন্ন সুপারমার্কেট, শপিং মল ও দোকানপাট। এর ফলে যারা দিন আনে দিন খায়, এসব খেটে খাওয়া মানুষেরা সব চেয়েও বেশি দুশ্চিন্তায় পড়েছে। এমন পরিস্থিতিতে অসহায় এসব মানুষের পাশে দাড়াল সিলেট সিটি করপোরেশন।

সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী নগরের দরিদ্রদের সহযোগিতায় একটি ফান্ড গঠন করে সাহায্য চেয়েছেন। তার এই আহ্বানে সাড়া দিয়েছেন সিলেট নগরের বিভিন্ন পর্যায়ের ব্যবসায়ীসহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষেরা।

জানা গেছে, এ কার্যক্রমের প্রথম দিন ছিল গতকাল সোমবার। এক দিনেই ফান্ডে জমা হয়েছে ৩০ হাজার কেজি চাল, ২৭ টন পেঁয়াজ, ৪৫ টন আলু, লবণ ১৪ টন, মটর ডাল ২৭ টন, সয়াবিন তেল ৪ হাজার ২৭০ লিটার, ৪ হাজার পিস সাবান ও মশুর ডাল ৬ টন।এদিন প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে দেওয়া ৫০ টন চালও জেলা প্রশাসনের মাধ্যমে সিসিক কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হয়।

এ ব্যাপারে সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, শ্রমজীবী অসহায় মানুষের জন্য খাদ্য ফান্ড গঠনে সহযোগিতায় ব্যবসায়ীসহ বিভিন্ন মহলের লোকজন হাত প্রসারিত করেছেন।

এই খাদ্য সামগ্রী ছাড়াও সিসিকের পক্ষ থেকে শ্রমজীবী মানুষের সহায়তায় আরও ৩ কোটি টাকা ফান্ড ধরে খাদ্য সামগ্রী ক্রয় করা হচ্ছে। এসব খাদ্য সামগ্রী নগরে ৬৮ হাজার পরিবারের মধ্যে বিতরণ করা হবে

সিলেটের বার্তা ডেস্ক


শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯