আজ শুক্রবার, ১৯শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

করোনা: যে দেশে ২৪ ঘন্টা কুরআন তেলাওয়াতের নির্দেশ

সিলেটের বার্তা ডেস্ক
প্রকাশিত মার্চ ২৯, ২০২০, ১২:২৩ অপরাহ্ণ
করোনা: যে দেশে ২৪ ঘন্টা কুরআন তেলাওয়াতের নির্দেশ
শেয়ার করুন/Share it

আন্তর্জাতিক বার্তা:: মরণব্যধি করোনাকরোনাভাইরাস সংক্রমণ থেকে মুক্তি পেতে যেখানে বিশ্বের অনেক দেশে মসজিদ বন্ধ করা হচ্ছে। যেখানে মসজিদে মুসল্লির আগমন সীমিত রাখা হচ্ছে।

ঠিক তখনই মুসলিম প্রধান আফ্রিকান দেশ মৌরিতানিয়া মহামারি করোনা ভাইরাস থেকে মুক্তির জন্য দেশব্যাপী বিরতিহীন কুরআন তেলাওয়াত চালু করেছে।

জানা যায়, দেশটির ধর্মমন্ত্রণালয়ের এক নির্দেশনার ভিত্তিতে মৌরতানিয়ার প্রতিটি মসজিদে লাউডস্পিকারে ২৪ ঘণ্টা কুরআন তেলাওয়াত চালু রাখার নির্দেশ দেয়া হয়েছে।

এ সপ্তাহের মাঝামাঝিতে সমগ্র মৌরিতানিয়া ইমামদের নিকট প্রেরিত ওই নির্দেশনায় বলা হয়েছে, করোনা থেকে মুক্তি এবং দেশ জাতি ও বিশ্ববাসীর জন্য মহান আল্লাহর নিকট সাহায্য কামনায় পবিত্র কুরআনে কারিমের তেলাওয়াত চালু করা হয়েছে।

সরকারের নির্দেশনার সত্যতা নিশ্চিত করে ধর্মমন্ত্রণালয়ের উপদেষ্টা আসলাম আল মাকারি তার ফেরিফাইড ফেজবুক পেজে দেয়া এক পোস্টে মসজিদ সংশ্লিষ্টদের তা কার্যকর করার আহবান জানিয়েছেন।

উল্লেখ্য যে, বিশ্বের অন্যান্য দেশের মতো মৌরতানিয়ায়ও করোনার প্রাদুর্ভাব ঠেকাতে সরকার সর্বোচ্চ সতর্কতা জারি করেছে- এরই প্রেক্ষিতে দেশটির শিক্ষাপ্রতিষ্ঠানসহ যোগাযোগ ব্যবস্থাও সীমিত রাখা হয়েছে।

সিলেটের বার্তা ডেস্ক


শেয়ার করুন/Share it
আরও পড়ুন:  সিলেটে মোবাইল কোর্টের অভিযান: মাস্ক না পরার ১০৭ জনকে জরিমানা
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১