Salat times

আজ সোমবার, ২৬শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৩ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

সিলেটে ২৪ ঘন্টায় কোয়ারেন্টাইনে ১৩৭

সিলেটের বার্তা ডেস্ক
প্রকাশিত মার্চ ২৬, ২০২০, ০৩:০৮ অপরাহ্ণ
সিলেটে ২৪ ঘন্টায় কোয়ারেন্টাইনে ১৩৭

সিলেটের বার্তা ডেস্ক:: সিলেটে গত ২৪ঘন্টায় কোয়ারেন্টাইনে প্রবেশ করেছেন ১৩৭জন।

আজ বৃহস্পতিবার সিলেট ওসমানী বিমানবন্দর থেকে যুক্তরাজ্য ফেরত এক দম্পতিকে কোয়ারেন্টাইটে পাঠানো হয়েছে।

সকাল ১১টায় বিমানের একটি ফ্লাইটে লন্ডন-ঢাকা হয়ে তারা সিলেটে এসে পৌঁছান। বিমানের এ ফ্লাইটে মোট ৩১ জন যাত্রী ছিলেন।

এরমধ্যে ৬০ ঊর্ধ্ব এই দম্পতির শরীরে তাপমাত্রা বেশি থাকায় তাদেরকে শহীদ শামছুদ্দিন আহমদ হাসপাতালের কোয়ারেন্টাইনে পাঠানো হয়। অন্য যাত্রীদের হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশনা দেয়া হয়েছে বলে জানিয়েছে ওসমানী বিমানবন্দর ইমিগ্রশেন পুলিশ।

এদিকে সিলেট বিভাগে ২৪ ঘণ্টায় হোম কোয়ারেন্টাইনে নতুন করে যুক্ত হয়েছেন ১৩৭ জন। আর কোয়ারেন্টাইন থেকে ২০০ জন মুক্ত হয়েছেন বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তর সিলেট বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক ডা. আনিসুর রহমান।

বৃহস্পতিবার (২৬ মার্চ) দুপুরে এ তথ্য জানিয়ে তিনি বলেন, স্বাস্থ্য অধিদপ্তর সিলেটের বিভাগীয় কার্যালয় ১০ মার্চ থেকে কোয়ারেন্টাইনের হিসাব রাখা শুরু করে। সিলেট বিভাগে এখন ১৫৯৭ জন হোম বা প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে আছেন। তাদের মধ্যে সিলেটে ৭৩১ জন, সুনামগঞ্জে ২২৯ জন, হবিগঞ্জে ৪৭৩ জন এবং মৌলভীবাজারে ১৬৪ জন রয়েছেন। নতুনভাবে কোয়ারেন্টাইনে যুক্ত হওয়াদের মধ্যে সিলেটের ১০ জন, সুনামগঞ্জের ৫৬ জন, হবিগঞ্জের ৫০ জন এবং মৌলভীবাজারের ২১ জন।

ডা. আনিসুর রহমান আরও জানান, সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় কোয়ারেন্টাইন থেকে ২০০ জন মুক্ত হয়েছেন। তাদের নির্দিষ্ট ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকার মেয়াদ শেষ হয়েছে। এ সময়ের মধ্যে তাদের শরীরে করোনাভাইরাসের উপসর্গ ধরা পড়েনি। কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তিদের বেশিরভাগই প্রবাসফেরত। অন্যরা তাদের সংস্পর্শে আসা পরিবারের সদস্য ও আত্মীয়।

 

সিলেটের বার্তা ডেস্ক


শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯