আজ বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

যুক্তরাষ্ট্রে ১দিনে করোনায় আক্রান্ত ১০হাজার, মৃত্যু ১৩০

সিলেটের বার্তা ডেস্ক
প্রকাশিত মার্চ ২৬, ২০২০, ০১:০৬ অপরাহ্ণ
যুক্তরাষ্ট্রে ১দিনে করোনায় আক্রান্ত ১০হাজার, মৃত্যু ১৩০
শেয়ার করুন/Share it

আন্তর্জাতিক বার্তাঃ প্রাণঘাতী করোনাভাইরাস ছড়িয়ে পড়েছে সারাবিশ্ব। যুক্তরাষ্ট্রে একদিনে এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১০হাজার মানুষ।

যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত নতুন রোগী শনাক্ত হয়েছেন প্রায় ১০ হাজার, মারা গেছেন ১৩০ জন। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬৪ হাজার ৭৭৫, মৃত্যু ৯১০ জনের।

যুক্তরাষ্ট্রে এ পর্যন্ত ৩৯৩ জন রোগী চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে উঠেছেন। এখনও হাসপাতালে চিকিৎসাধীন ৬৩ হাজার ৪৭২ জন। এদের মধ্যে অন্তত ১ হাজার ৪১১ জনের অবস্থা আশঙ্কাজনক।

করোনাভাইরাস সঙ্কটে মার্কিন অর্থনীতি ও জনগণের জন্য দুই ট্রিলিয়ন ডলার প্রণোদনা প্যাকেজের একটি চুক্তিতে সম্মত হয়েছে হোয়াইট হাউস এবং সিনেট। টানা পাঁচদিন উত্তেজনাপূর্ণ আলোচনার পর বুধবার এই সিদ্ধান্তে পৌঁছায় তারা। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের স্বাক্ষরের আগে বিলটি এখন দেশটির প্রতিনিধি পরিষদ ও সিনেটে পাস হতে হবে।

দেশটিতে দ্রুত ছড়িয়ে পড়ছে করোনাভাইরাসের ভয়াবহতা। বিশ্ব স্বাস্থ্য সংস্থা সতর্ক করে বলেছে, বৈশ্বিক মহামারির পরবর্তী কেন্দ্র হতে পারে যুক্তরাষ্ট্র।

গত বছরের ডিসেম্বরে চীনের উহানে প্রথমবার ধরা পড়ে নভেল করোনাভাইরাস। ইতোমধ্যেই বিশ্বের অন্তত ১৯৬টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে প্রাণঘাতী এই ভাইরাস।

বিশ্বজুড়ে এতে আক্রান্ত হয়েছেন অন্তত ৪ লাখ ৬৩ হাজার ৪১৮ জন, মারা গেছেন ২০ হাজার ৯১২ জন। এছাড়া, করোনা আক্রান্ত হওয়ার পর চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছেন মোট ১ লাখ ১৩ হাজার ৮০২ জন।

 

সিলেটের বার্তা ডেস্ক


শেয়ার করুন/Share it
আরও পড়ুন:  আবারও লকডাউন দেওয়া হতে পারে: কাদের
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০