বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ০৬:৪১ পূর্বাহ্ন

উৎসবমুখর পরিবেশে শেষ হলো গোয়াইনঘাটে স্টুডেন্ট কাউন্সিল নির্বাচন

সিলেটের বার্তা ডেস্ক : / ৩৫৬ বার পঠিত
আপডেট : বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ০৬:৪১ পূর্বাহ্ন
উৎসবমুখর পরিবেশে শেষ হলো গোয়াইনঘাটে স্টুডেন্ট কাউন্সিল নির্বাচন

সিলেটের বার্তা ডেস্ক:: উৎসবমুখর পরিবেশে শেষ হলো গোয়াইনঘাটে স্টুডেন্ট কাউন্সিল নির্বাচন। সারাদেশের ন্যায় গোয়াইনঘাটেও বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে সম্পন্ন হয়েছে ক্ষুদে শিক্ষার্থীদের গণতান্ত্রিক চর্চার অন্যতম মহত অনুষ্ঠান স্টুডেন্ট কাউন্সিল নির্বাচন। সকাল ৯ টা থেকে শুরু হয় ১টা পর্যন্ত সময়ে কোন ধরনের বিরতিহীনভাবে ভোট গ্রহণ সম্পন্ন হয়। গোয়াইনঘাটের ১৩৬ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ নির্বাচন উপলক্ষে বিপুল উৎসাহ উদ্দীপনা লক্ষ্য করা যায়। প্রতিটি বিদ্যালয়ে এ নির্বাচন কেন্দ্রিক উৎসবের আমেজ লক্ষ্য করা গেছে।

শিক্ষার্থী,শিক্ষক এবং অভিভাবকদের মিলনমেলায় পরিণত হয় প্রতিটি বিদ্যালয়। ৫ ঘণ্টার এই নির্বাচনে গোয়াইনঘাটের উপজেলা সদর থেকে শুরু করে সুদূর প্রত্যন্ত অঞ্চলেও উৎসবের আমেজ লক্ষ্য করা গেছে। প্রায় প্রতিটি বিদ্যালয়ে স্টুডেন্ট কাউন্সিল নির্বাচন উপলক্ষে শিক্ষার্থী শিক্ষক এবং অভিভাবকদের মিলনমেলা অপরাপর অনুষ্ঠানের মত পরিলক্ষিত হয়। বিপুল উৎসাহ উদ্দীপনায় প্রতিটি বিদ্যালয়ে ৩টি শ্রেণীর ৭জন করে নেতা নির্বাচিত হন।

রোববার দিনভর গোইনঘাটের সবকটি সরকারি প্রাথমিক বিদ্যালয় স্টুডেন্ট কাউন্সিল নির্বাচনকে কেন্দ্র করে প্রতিটি বিদ্যালয়ে পরিদর্শন এবং স্টুডেন্ট কাউন্সিল নির্বাচনের পরিবেশের খবর নেন উপজেলা শিক্ষা অফিসার মোঃ ইকবাল মিয়া,সহকারী শিক্ষা অফিসার মোহাম্মদ আশরাফুল আলম এবং শাহীন মাহমুবসহ কর্মকর্তাগন। বিদ্যালয় সমূহের স্টুডেন্ট কাউন্সিল নির্বাচন পরিদর্শন শেষে এ ব্যাপারে কথা হয় উপজেলা শিক্ষা অফিসার মোঃ ইকবাল মেয়ের সাথে।

তিনি জানান সারা দেশের ন্যায় সিলেটের গোয়াইনঘাটেও বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে স্টুডেন্ট কাউন্সিল নির্বাচন ২০২০ সম্পন্ন হয়েছে। স্বচ্ছ নির্বাচনের মাধ্যমে প্রতিটি বিদ্যালয়ে গণতন্ত্র চর্চার ক্ষেত্র স্টুডেন্ট কাউন্সিল নির্বাচন সম্পন্ন হয়েছে। উৎসবমুখর পরিবেশে এ নির্বাচনে ১৩৬ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৯৫২ জন শিক্ষার্থীরা নিজ নিজ বিদ্যালয়ের নেতা নির্বাচিত হয়েছেন।


এই ক্যাটাগরীর আরও সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর