আজ শুক্রবার, ১লা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৭ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

মুজিববর্ষ: না আসলেও ভিডিও কনফারেন্সে থাকবেন মোদী

সিলেটের বার্তা ডেস্ক
প্রকাশিত মার্চ ১১, ২০২০, ০৫:২৬ অপরাহ্ণ
মুজিববর্ষ: না আসলেও ভিডিও কনফারেন্সে থাকবেন মোদী

ভারত সফররত সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন হর্ষ বর্ধন শ্রিংলা।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের জন্ম শতবর্ষের অনুষ্ঠানে না আসলেও ভিডিও কনফারেন্সে থাকবেন মোদী। এমনটা জানিয়েছেন জানিয়েছেন ভারতের পররাষ্ট্র সচিব হর্ষ বর্ধন শ্রিংলা।

করোনা ভাইরাস সংক্রমণের জন্য সরকার ১৭ মার্চ মুজিববর্ষের উদ্বোধনী অনুষ্ঠান সীমিত করায় ঢাকায় আসছেন না ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীসহ বিদেশি অতিথিরা। তবে ওইদিন ভিডিও কনফারেন্সে মোদী যুক্ত থাকবেন বলে জানিয়েছেন ভারতের পররাষ্ট্র সচিব হর্ষ বর্ধন শ্রিংলা।

বুধবার (১১ মার্চ) ভারত সফররত বাংলাদেশি সাংবাদিকদের সঙ্গে বৈঠকে একথা জানান তিনি।

শ্রিংলা বলেন, ১৭ মার্চ মুজিববর্ষ উদযাপনের উদ্বোধনী অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত থাকবেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি ওইদিন এ উপলক্ষে একটি ভিডিওবার্তাও দেবেন।

সফররত সাংবাদিকরাএছাড়া বাংলাদেশের সঙ্গে ভারতের সুসম্পর্কের ৫০ বছর পূর্তির স্মারক হিসেবে ৫০টি অ্যাম্বুলেন্স ও মুজিববর্ষ উপলক্ষে ভারত আরও একশটি অ্যাম্বুলেন্স বাংলাদেশকে উপহার দেবে বলে জানান শ্রিংলা।

এর আগে সোমবার (০৯ মার্চ) বাংলাদেশ সরকারের কাছ থেকে ভারত মুজিববর্ষের উদ্বোধনী অনুষ্ঠান সীমিত করার আনুষ্ঠানিক চিঠি পেলে মোদীর সফর বাতিল করা হচ্ছে বলে জানায়।

ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র রাভীশ কুমার বলেন, বাংলাদেশ সরকারের পক্ষ থেকে আমাদের জানানো হয়েছে আপাতত স্থগিত অনুষ্ঠানটি আবার কবে হবে সেটি শিগগিরই জানানো হবে।

সিলেটের বার্তা ডেস্ক

আরও পড়ুন:  আংশিক সূর্যগ্রহণ ২৫ অক্টোবর: সিলেটে শুরু হবে যখন
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১