Salat times

আজ সোমবার, ২৬শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৩ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

মুজিববর্ষের উদ্বোধনী অনুষ্ঠান স্থগিত

সিলেটের বার্তা ডেস্ক
প্রকাশিত মার্চ ৮, ২০২০, ০৯:৩৫ অপরাহ্ণ
মুজিববর্ষের উদ্বোধনী অনুষ্ঠান স্থগিত

সিলেটের বার্তা ডেস্ক:: প্রাণনাশক করোনাভাইরাস হুমকির মুখে ফেলে দিয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর আয়োজনকে।

বিশ্বজুড়ে করোনা ভাইরাসের প্রকোপ এবং বাংলাদেশেও এ রোগে আক্রান্ত তিন জনকে শনাক্ত করার প্রেক্ষাপটে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর অনুষ্ঠানসূচি পুনর্বিন্যাস করা হয়েছে।

এর ফলে আগামী ১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্মদিনে জাতীয় প্যারেড গ্রাউন্ডে বিশাল কলেবরে বিদেশি অতিথিদের উপস্থিতিতে যে উদ্বোধনী অনুষ্ঠান হওয়ার কথা ছিল তা স্থগিত করা হয়েছে।

এ অনুষ্ঠান কবে হবে তা পরবর্তীতে জানিয়ে দেওয়া হবে। তবে ধানমন্ডি ৩২ নম্বরে ও টুঙ্গিপাড়ায় ওই দিন যে কর্মসূচি আছে তা ব্যাপক জনসমাবেশ পরিহার করে সীমিত আকারে করা হবে।

রবিবার (৮ মার্চ) সন্ধ্যায় গণভবনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উদযাপন জাতীয় কমিটির সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে এ উপলক্ষে গঠিত জাতীয় বাস্তবায়ন কমিটির বৈঠকে এ সিদ্ধান্ত হয়েছে।

এদিন রাতে আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে আয়োজিত এক তাৎক্ষণিক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উদযাপন বাস্তবায়ন কমিটির প্রধান সমন্বয়ক ড. কামাল আব্দুল নাসের চৌধুরী।

তিনি বলেন, স্কুল-কলেজে যেসব কর্মসূচি ঘোষণা করা হয়েছিল সেগুলো জনসমাবেশ পরিহার করে সীমিত আকারে করার পরামর্শ দেওয়া হচ্ছে।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিসহ যেসব বিদেশি অতিথিকে মুজিববর্ষের উদ্বোধনী অনুষ্ঠানে আমন্ত্রণ করা হয়েছিল তারা আসবেন কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, যেহেতু মূল অনুষ্ঠানটি এখন হচ্ছে না তাই তারা এখন আসবেন না। পরবর্তী সময়ে অনুষ্ঠানসূচি ঘোষণা করা হলে তাদের সে সময়ে আমন্ত্রণ জানানো হবে।

সিলেটের বার্তা ডেস্ক


শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯