আজ মঙ্গলবার, ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

‘জাতির পিতা বলেছেন দেশের মানুষ যেন অন্ন, বস্ত্র, বাসস্থান পায়’

সিলেটের বার্তা ডেস্ক
প্রকাশিত মার্চ ৭, ২০২০, ০৭:৫৬ অপরাহ্ণ
‘জাতির পিতা বলেছেন দেশের মানুষ যেন অন্ন, বস্ত্র, বাসস্থান পায়’

প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শেয়ার করুন/Share it

সিলেটের বার্তা ডেস্ক:: ‘জাতির পিতা বলেছেন দেশের মানুষ যেন অন্ন, বস্ত্র, বাসস্থান পায়’ উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বাংলার মাটিতে কোনো মানুষ ভূমিহীন, গৃহহীন থাকবে না বলে দৃঢ়তার সঙ্গে ঘোষণা দিয়েছেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, মুজিববর্ষের মধ্যেই একটা মানুষও গৃহহীন-ভূমিহীন থাকবে না।

শনিবার বিকালে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, আমরা মুজিববর্ষ উদযাপনে অনেক কর্মসূচির চিন্তা করছি। জাতির পিতা বলেছেন, বাংলাদেশের মানুষ যেন অন্ন, বস্ত্র, বাসস্থান পায়। তিনি সংবিধানে মৌলিক চাহিদার কথা উল্লেখ করে গেছেন। তার স্বপ্ন ছিল একটি মানুষও গৃহহীন থাকবে না। এ জন্য তিনি গুচ্ছগ্রাম প্রকল্প হাতে নিয়েছিলেন। তাই মুজিববর্ষের মধ্যে দেশের একটি মানুষও ভূমিহীন থাকবে না।

আওয়ামী লীগ নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, আপনারা উদ্যোগ নিন, কোন্ এলাকায় কার কার ঘর নেই, তাদের ঘর দেয়ার ব্যবস্থা করুন। আপনাদের মধ্যে যারা সামর্থ্যবান রয়েছেন তারা নিজেরা এটার ব্যবস্থা করবেন। যে সব এলাকায় নিজেরা পারবেন না সেটার তালিকা আপনারা আমাকে দিন, আমি তাদের ঘর দেয়ার ব্যবস্থা করব। সরকার থেকে ব্যবস্থা করা হবে, ট্রাস্ট থেকে করা হবে। যেভাবেই হোক আমি ব্যবস্থা করব।

আওয়ামী লীগ নেতাকর্মীদের উদ্দেশে শেখ হাসিনা আরও বলেন, আমি আপনাদের কাছে অনুরোধ করব- আপনারা নিজ এলাকায় গৃহহীনদের খুঁজে বের করে তাদের আবাসনের ব্যবস্থা করুন। এটা আপনাদের কাছে আমার দাবি।

সিলেটের বার্তা ডেস্ক


শেয়ার করুন/Share it
আরও পড়ুন:  দেশে করোনার সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড ৬৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১