আজ শুক্রবার, ১৯শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

সিকৃবিতে “ই-বুক ও ই-জার্নাল উদ্বুদ্ধকরণ” কর্মশালা

সিলেটের বার্তা ডেস্ক
প্রকাশিত মার্চ ৪, ২০২০, ০৩:১৮ অপরাহ্ণ
সিকৃবিতে “ই-বুক ও ই-জার্নাল উদ্বুদ্ধকরণ” কর্মশালা

সিকৃবিতে “ই-বুক ও ই-জার্নাল উদ্বুদ্ধকরণ” কর্মশালা

শেয়ার করুন/Share it

শিক্ষাঙ্গন বার্তা:: বুধবার (৪ মার্চ) সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে (সিকৃবি) “ই-বুক ও ই-জার্নাল উদ্বুদ্ধকরণ” কর্মশালার উদ্বোধন করেন সিকৃবির ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ মতিয়ার রহমান হাওলাদার।

এসময় তিনি বলেন, ডিজিটাল বাংলাদেশ গড়তে হলে আমাদের ই-বুক ও ই-জার্নাল ব্যবহারের মাধ্যমে তথ্য, জ্ঞান ও গবেষণার পরিধি বাড়াতে হবে। বিশ্বব্যাপী চলমান গবেষণার তুলনামূলক তথ্য চিত্র জানতে হলে ডিজিটাল মাধ্যম ব্যবহারের কোন বিকল্প নেই।

সিকৃবির কেন্দ্রিয় গ্রন্থাগারের লাইব্রেরিয়ান সুবীর পালের সভাপতিত্বে এবং উপ-গ্রন্থাগারিক মো: নূরুল কাওসারের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ মতিয়ার রহমান হাওলাদার, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ডিন কাউন্সিলের আহবায়ক প্রফেসর ড. মোঃ আবু সাঈদ, রেজিস্ট্রার মো: বদরুল ইসলাম শোয়েব, ভারতের উইলির বিপণন ব্যবস্থাপক নিতিন পেট্রিক এবং বিষয় বিশেষজ্ঞ হিসেবে বক্তব্য রাখেন ভারতের উইলির সিনিয়র ব্যবস্থাপক রাহুল দাশ গুপ্ত। প্রধান অতিথির বক্তব্যে ড. মতিয়ার বলেন, গ্রন্থাগার হচ্ছে জ্ঞান অর্জনের উপযুক্ত আধার। গ্রন্থাগারমুখী হলে দেশ বিদেশের চলমান ঘটনাবলীসহ ইতিহাস ও ঐতিহ্য সম্মন্ধে জানা যাবে। এ সময় তিনি তথ্য ও গবেষণা আদান প্রদানে ডিজিটাল মাধ্যম ব্যবহারের উপর গুরুতারোপ করেন। বিশেষ অতিথির বক্তব্যে বদরুল ইসলাম শোয়েব বলেন, মনের হাসপাতাল হচ্ছে গ্রন্থাগার। ই-লাইব্রেরী ব্যবহারের মাধ্যমে আমরা বিশ্ব প্রতিযোগিতায় এগিয়ে যেতে পারব। কর্মশালায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষকবৃন্দ,কর্মকর্তাবৃন্দ এবং বিশেষজ্ঞবৃন্দ অংশগ্রহণ করেন।

সিলেটের বার্তা ডেস্ক


শেয়ার করুন/Share it
আরও পড়ুন:  জৈন্তাপুরে লেগুনা-অটোরিকশার মুখোমুখী সংঘর্ষে নিহত ১, আহত ৬
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১