আজ শনিবার, ২রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

গর্জন করেও পারলো না জিম্বাবুয়ে, টাইগারদের সিরিজ জয়

সিলেটের বার্তা ডেস্ক
প্রকাশিত মার্চ ৩, ২০২০, ০৯:৩১ অপরাহ্ণ
গর্জন করেও পারলো না জিম্বাবুয়ে, টাইগারদের সিরিজ জয়

খেলাধুলা বার্তা:: ধুকতে ধুকতে হঠাৎ গর্জন করল জিম্বাবুয়ে। দর্শকরা গর্জনে কিছুটা আতকে উঠেছিলেন। খেলার মোড় কি তবে ঘুরে দাঁড়াবে! তবে গর্জেও পারল না জিম্বাবুয়ে। সিরিজ জয় করল টাইগাররা।

বাংলাদেশের দেওয়া ৩২৩ রানের পাহাড় সমান রানের লক্ষ্যকে তাড়া করে সফরকারীরা জয়ের সম্ভাবনা তৈরি করেছিল। শেষবলে একটা ছক্কা মারলেই ঘুরে যেতো ম্যাচের ফলাফল। কিন্তু সেই দূরুহ সমীকরণ মেলাতে না পারায় রুদ্ধশ্বাস উত্তেজনার ম্যাচে জিম্বাবুয়েকে ৪ রানে হারিয়ে সিরিজ নিশ্চিত করেছে বাংলাদেশ।

মঙ্গলবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে তামিম ইকবালের রেকর্ডময় ইনিংস আর মুশফিকুর রহিমের ফিফটির ইনিংসে ভর করে ৮ উইকেটে হারিয়ে জিম্বাবুয়ের সামনে ৩২৩ রানের লক্ষ্য ছুড়ে দেয় বাংলাদেশ। জবাবে ৮ উইকেট হারিয়ে ৩১৮ রান তুলে জিম্বাবুয়ে। ৪ রানের জয়ে ৩ ম্যাচের সিরিজে ২-০ ব্যবধানে জিতে নিয়েছে বাংলাদেশ।

জয়ের জন্য শেষ ৫ ওভারে জিম্বাবুয়ের প্রয়োজন ছিল ৭৭ রান। রোনাল্ডো ত্রিপানো ও টিনোটেন্ডা মুতুমবাদজি রীতিমতো তাণ্ডব চালান। ৪৬তম ওভারে আল -আমিনের করা ওভারে দুই চার ও এক ছক্কায় ১৬ রান আদায় করে নেন তারা। এরপর শফিউলের করা ৪৭তম ওভারে দুই ছক্কা আর একটি বাউন্ডারি হাঁকিয়ে ২০ রান আদায় করে নেন ত্রিপানো।

শেষ ১৮ বলে প্রয়োজন ছিল ৪১ রান। আগের ওভারে ১৬ রান খরচ করা আল -আমিন, রান খরচে সতর্ক হওয়ায় ৪৮তম ওভারে ৭ রানের বেশি নিতে পারেনি জিম্বাবুয়ে। মূলত এই ওভারেই তাদের জয়ের স্বপ্ন ফিকে হয়ে যায়।

শেষ দুই ওভারে জিম্বাবুয়ের প্রয়োজন ছিল ৩৪ রান। শফিউলের করা ৪৯তম ওভারে ১৪ রান আদায় করে নেন জিম্বাবুয়ের ব্যাটসম্যানরা। শেষ ওভারে দরকার ছিল ২০ রান। আল-আমিনের করা ওই ওভারের দ্বিতীয় বলে ছক্কা হাঁকাতে গিয়ে লিটন দাসের হাতে ক্যাচ তুলে দেন ২১ বলে ৩৪ রান করা মুতুম্বোদজি। এর আগে দুজনের জুটিতে আসে ৪৩ বলে ৭৮ রান। কিন্তু তিরিপানো থামার পাত্র নন। স্ট্রাইকিং প্রান্তে গিয়েই পরপর দুই ছক্কা মারেন তিনি। তবে পঞ্চম বলে ডট আর শেষ বলে ১ রান খরচ করেন আল-আমিন। ২৮ বলে ৫৫ রানের ঝড় তুললেও শেষ পর্যন্ত দলকে জয়ের বন্দরে নিতে পারেননি তিরিপানো।

আরও পড়ুন:  এবি পার্টির প্রধান উপদেষ্টা সিলেটের আব্দুর রাজ্জাক

সংক্ষিপ্ত স্কোর:

বাংলাদেশ: ৫০ ওভারে ৩২২/৮ (তামিম ১৫৮, লিটন ৯, শান্ত ৬, মুশফিক ৫৫, মাহমুদউল্লাহ ৪১, মিঠুন ৩২*, মিরাজ ৫, মাশরাফি ১, তাইজুল ০, শফিউল ৫*; মুম্বা ১০-০-৬৪-২, টিশুমা ৫-০-৩৫-১, টিরিপানো ৮-০-৫৫-২, মাধেভেরে ৭-০-৩৮-১, রাজা ১০-০-৫৯-০, উইলিয়ামস ৭-০-৩৫-০, মাটুমবোদজি ৩-০-৩৪-০)

জিম্বাবুয়ে: ৫০ ওভারে ৩১৮/৮ (কামুনহুকামউই ৫১, চাকাভা ২, টেইলর ১১, উইলিয়ামস ১৪, মাধেভেরে ৫২, রাজা ৬৬, মুতুমবামি ১৯, মাটুমবোদজি ৩৪, টিরিপানো ৫৫*, মুম্বা ০*; মাশরাফি ১০-০-৫২-১, শফিউল ৯-০-৭৬-১, মিরাজ ৭-০-২৫-১, আল আমিন ১০-০-৮৫-১, তাইজুল ১০-০-৫২-৩, মাহমুদউল্লাহ ৪-০-২২-০)

সিলেটের বার্তা ডেস্ক

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১