আজ শুক্রবার, ১৯শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

ইরানি ২৩ এমপির শরীরে করোনাভাইরাস

সিলেটের বার্তা ডেস্ক
প্রকাশিত মার্চ ৩, ২০২০, ০৮:২৮ অপরাহ্ণ
ইরানি ২৩ এমপির শরীরে করোনাভাইরাস
শেয়ার করুন/Share it

আন্তর্জাতিক বার্তা:: প্রাণনাশী করোনাইভাইরাসে আক্রান্ত হয়েছেন ২৩জন ইরানি এমপি।

মঙ্গলবার দেশটির পার্লামেন্টের ডেপুটি স্পিকার আব্দুল রেজা মিসরি এক ঘোষণায় এ তথ্য জানিয়েছেন। করোনা সংক্রমণের আশঙ্কায় গত কয়েকদিন ধরে দেশটির পার্লামেন্টের অধিবেশন স্থগিত রয়েছে।

২৯০ সদস্যের ইরানের পার্লামেন্টের এই স্পিকার বলেছেন, নমুনা পরীক্ষায় ২৩ সংসদ সদস্যের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির ফার্সি বিভাগ বলছে, এই সাংসদরা তাদের নির্বাচিত এলাকায় জনগণের সংস্পর্শে আসায় করোনা সংক্রমিত হয়ে থাকতে পারেন বলে ধারণা করা হচ্ছে। চীনের বাইরে এখন পর্যন্ত ইরানেই সর্বোচ্চসংখ্যক মানুষ করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন।

মঙ্গলবার রাষ্ট্রীয় টেলিভিশনে দেয়া এক ঘোষণায় দেশটির উপস্বাস্থ্যমন্ত্রী আলী রেজা রাইসি বলেছেন, করোনাভাইরাসে এখন পর্যন্ত মোট ২ হাজার ৩৩৬ জন আক্রান্ত হয়েছেন। এছাড়া এই ভাইরাসে আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন আরও ৭৭ জন।

এর আগে, সোমবার ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আলী খামেনির শীর্ষ উপদেষ্টা মোহাম্মদ মীর মোহাম্মদী করোনাভাইরাসে সংক্রমিত হয়ে মারা গেছেন। সোমবার রাষ্ট্রীয় বেতারের এক প্রতিবেদনে খামেনির শীর্ষ ওই উপদেষ্টার প্রাণহানির তথ্য নিশ্চিত করা হয়।

সরকারি বেতারের খবরে বলা হয়, সর্বোচ্চ নেতার উপদেষ্টা পরিষদের শীর্ষ সদস্য মোহাম্মদ মীর মোহাম্মদী (৭০) তেহরানের একটি হাসপাতালে করোনাভাইরাসের চিকিৎসা নিচ্ছিলেন। সোমবার তিনি মারা যান। গত শুক্রবার করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশটির সংসদ সদস্য মোহাম্মদ আলী রমজানি দস্তক প্রাণ হারান।

দেশটির করোনাভাইরাস নিয়ন্ত্রণ কমিটির প্রধান ইরাজ হারিরসি, ভাইস প্রেসিডেন্ট মাসুমেহ এবতেকারসহ আরও বেশ কয়েকজন উচ্চপদস্থ সরকারি কর্মকর্তা সংক্রমিত হয়েছেন। এছাড়া বৃহস্পতিবার দেশটির সাবেক বিচারবিষয়ক মন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রী মোস্তফা পোর মোহাম্মদি করোনাভাইরাসে সংক্রমিত হওয়ায় হাসপাতালে ভর্তি হন।

গত বছরের ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহানে প্রথম এই ভাইরাসের উপস্থিতি নিশ্চিত হয় কর্তৃপক্ষ। চীনে ২ হাজার ৯৪৩ জনের প্রাণ কেড়ে নেয়া এই ভাইরাস এখন বিশ্বের ৭৬টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে। চীনের বাইরে সাত মহাদেশে ছড়িয়ে পড়া এই ভাইরাসে প্রাণ গেছে ১৮৪ জনের। এর মধ্যে সর্বোচ্চ ৭৭ জন মারা গেছেন ইরানে। বিশ্বজুড়ে করোনায় আক্রান্ত হয়েছেন ৯২ হাজার ১৫৩ জন। তাদের মধ্যে শুধুমাত্র চীনেই আক্রান্তের সংখ্যা ৮০ হাজার ১৫১ জন।

আরও পড়ুন:  এবার ওমানে বন্ধ হল বাংলাদেশের ফ্লাইট
সিলেটের বার্তা ডেস্ক


শেয়ার করুন/Share it
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১