আজ শুক্রবার, ১লা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৭ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

মোদীর বাংলাদেশ সফর প্রতিহত করতে ইসলামি দলগুলো একাট্রা

সিলেটের বার্তা ডেস্ক
প্রকাশিত মার্চ ২, ২০২০, ০৫:৪৬ অপরাহ্ণ
মোদীর বাংলাদেশ সফর প্রতিহত করতে ইসলামি দলগুলো একাট্রা

সিলেটের বার্তা ডেস্ক:: ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বাংলাদেশ সফর প্রতিহত করতে একাট্রা হয়েছে ইসলামি সমমনা সব রাজনৈতিক দলগুলো।

ভারতের গুজরাট, কাশ্মীর এবং দিল্লির গণহত্যার মুল খলনায়ক ভারতের প্রধান মন্ত্রী নরেন্দ্র মোদীর বাংলাদেশ সফরকে প্রতিহত করতে অনড় অবস্থানে থাকার কথা প্রকাশ করেছেন নেতৃবৃন্দ।

আজ ২ মার্চ, সোমবার গণমাধ্যেম প্রেরিত এক যৌথ বিবৃতিতে সমমনা দল সমুহের নেতৃবৃন্দ বলেন, ভারত সরকারের প্রত্যক্ষ মদদে দিল্লিতে মুসলিম গণহত্য,মুসলমানদের ঘরবাড়ী ও মসজিদে অগ্নি সংযোগের প্রতিবাদে বাংলাদেশের নাগরিকরা দলমত নির্বিশেষে রাজ পথে আন্দোলন চালিয়ে যাচ্ছে।বাংলাদেশের জনগণের আন্দোলনে ভ্রূক্ষেপ না করে মোদির বাংলাদেশ সফর চুড়ান্ত করা বাংলাদেশ সরকারের একটি আত্মঘাতী সিদ্ধান্ত ছাড়া বৈকিছু নয়। দেশের জনগণ মনে করেছিল আন্দোলনের কারনে বাংলাদেশ সরকার মোদির সফর বাতিলের প্রক্রিয়া শুরু করবে। কিন্তু গতকাল পররাষ্ট্র মন্ত্রী এ,কে আব্দুল মোমিনের মোদির ঢাকা সফর চুড়ান্ত মর্মে প্রদত্ব বক্তব্যে আমরা বিস্মিত হয়েছি। জাতি হতবাক হয়েছে। আমরা মনে করি মোদির ঢাকা সফর আমাদের সম্প্রদায়িক সম্প্রীতিকে বিনষ্ট করবে। ৯২ভাগ মুসলমানের দেশে মুসলমানদের হত্যাকারী মোদির পা ফেলা কোনভাবেই বরদাশত করা হবেনা। আমরা আবার ভারতের প্রধানমন্ত্রীর সফর বাতিলের জোর দাবি জানাচ্ছি। সরকার যদি মোদির ঢাকা সফর বাতিল না করে তাহলে যে কোন মূল্যে আমরা জনগণকে সাথে নিয়ে মোদির ঢাকা আগমনকে প্রতিহত করবই ইনশাআল্লাহ।

নেতৃবৃন্দ আরো বলেন, মুজিব বর্ষ উদযাপনে আমাদের কোন আপত্তি নেই। কতৃপক্ষ বিশ্বের যে কোন অতিথিকে আমন্ত্রন জানাতে পারে তাতে আমাদের কোন অসুবিদা নেই। সাম্প্রতিক সময়ে যেহেতু ভারতের দিল্লীতে গণহত্যার মুল খলনায়ক নরেন্দ্র মোদি, শুধু তাই নয় ইতিপূর্বে কাশ্মীর ও গুজরাটের গণহত্যার মদদদাতা ভারতের বর্তমানপ্রধানমন্ত্রী। সুতরাং মোদির ঢাকা সফরে আমাদের আপত্বি রয়েছে জনগণের আপত্বি রয়েছে। আমরা মোদিকে প্রতিহত করতে বদ্ধপরিকর।
নেতৃবৃন্দ আগামী ৬ ফেব্রয়ারির গণমিছিল থেকে এ ব্যাপারে বৃহত্তর কর্মসুচি প্রদান করা হবে বলে বিবৃতিতে উল্লেখ করেন।

আরও পড়ুন:  জৈন্তাপুর স্বাস্থ্য কমপ্লেক্সে ভাঙচুর: ছাত্রলীগের তিনশ’ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

এযৌথ বিবৃতি প্রদান করেন জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ এর মহাসচিব আল্লামা নূর হোছাইন কাসেমী, সহসভাপতি মাওলানা আব্দুর রব ইউসূফী, বাংলাদেশ খেলাফত মজলিসের মহাসচিব মাওলানা মাহফুজুল হক, খেলাফত মজলিসের মহাসচিব ড আহমদ আব্দুল কাদের, খেলাফত আন্দোলনের মহাসচিব মাওলানা হাবিবুল্লাহ মিয়াজী, মুসলিম লীগের মহাসচিব কাজী আবুল খায়ের, ইসলামি ঐক্য আন্দোলনের মহাসচিব মাওলানা মোস্তফা তারিকুল হাসান।

সিলেটের বার্তা ডেস্ক

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১